ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফের র‌্যাংকিংয়ের শীর্ষে হাসারাঙ্গা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
ফের র‌্যাংকিংয়ের শীর্ষে হাসারাঙ্গা

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে শ্রীলঙ্কা বিদায় নিয়েছে সুপার টুয়েলভ থেকেই। দল ব্যর্থ হলেও স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গার দারুণ বোলিংয়ের কথা অস্বীকার করা যাবে না।

দুর্দান্ত সেই বোলিং পারফরম্যান্সে ফের র‌্যাংকিংয়ের চূড়ায় আরোহন করেছেন তিনি।

বুধবার গত সপ্তাহের পারফরম্যান্সের ভিত্তিতে র‌্যাংকিংয়ের হালনাগাদ প্রকাশ করে আইসিসি। সেখানে টি-টোয়েন্টি বোলারদের র‌্যাংকিংয়ে আফগান স্পিনার রশিদ খানকে টপকে শীর্ষে উঠে আসলেন হাসারাঙ্গা। এর আগে ২০২১ সালের নভেম্বরে প্রথমবারের মতো র‌্যাংকিংয়ের এক নম্বরে জায়গা করে নিয়েছিলেন তিনি।

বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে শুরু করে সুপার টুয়েলভ মিলিয়ে ১৫ উইকেট পান হাসারাঙ্গা। এক আসরে এত উইকেট যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ। প্রথমটিও তার দখলে। গতবারের আসরে ১৬ উইকেট নিয়েছিলেন তিনি।  

এদিকে গ্রপপর্বে দারুণ খেলার পর সুপার টুয়েলভে এসে পাকিস্তানকে হারিয়ে র‌্যাংকিংয়ে এগিয়েছে জিম্বাবুয়ের ক্রিকেটাররাও। অলরাউন্ডারদের মধ্যে চার নম্বরে উঠে এসেছেন সিকান্দার রাজা। এছাড়া শীর্ষে দশে জায়গা করে নিয়েছেন আরেক অলরাউন্ডার শন উইলিয়ামস। আছেন নয় নম্বরে।  

ব্যাটে বলে জিম্বাবুয়ের এই দুই ক্রিকেটার ২০২২ সালে ছিলেন দুর্দান্ত। যেখানে শন উইলিয়ামস ৩৯৫ রানের পাশাপাশি বল হাতে নিয়েছে ১০ উইকেট। এদিকে এই বছর সিকান্দার রাজা ব্যাট হাতে করেন ৭৩৫ রান। বল হাতে নেন ২৫ উইকেট। বিশ্বকাপের প্রথম রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৯ রান খরচায় ৩ উইকেট নিয়ে দলকে তোলেন সুপার টুয়েলভে। এই পর্বে পাকিস্তানের বিপক্ষে অবিশ্বাস্য জয়ের ম্যাচেও নেন ৩ উইকেট।  

টি-টোয়েন্টি বোলারদের র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে ইংল্যান্ডের স্পিনা আদিল রশিদেরও। আট নম্বরে জায়গা করে নিয়েছেন তিনি। এছাড়া বিশ্বকাপে দুই ফিফটি হাঁকিয়ে ব্যাটারদের র‌্যাংকিংয়ে শীর্ষ দশে জায়গা করে নিয়েছে শ্রীলঙ্কার পাথুম নিশাঙ্কা।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।