ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

পাঁচ বলে ওভার দেওয়া ল্যাংটনই আউট করেন সাকিবকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
পাঁচ বলে ওভার দেওয়া ল্যাংটনই আউট করেন সাকিবকে

অস্ট্রেলিয়া-আফগানিস্তানের ম্যাচে গত শনিবার (৫ নভেম্বর) এক আম্পায়ার পাঁচ বলে দিয়ে বসলেন ওভার। এ নিয়ে হয় ভীষণ সমালোচনা।

বিশ্বকাপের মতো বড় মঞ্চে এমন ভুল!

সেই সমালোচনার রেশ কাটতে না কাটতেই আরেকটি ভুল! এবার সাকিব আল হাসানকে ভুল আউট দিয়ে সমালোচনায় তৃতীয় আম্পায়ার। দুটি ঘটনাই ঘটিয়েছেন জিম্বাবুয়ের ল্যাংটন রুসেরে।

ইএসপিএন ক্রিকইনফোর তথ্য অনুযায়ী আস্ট্রেলিয়া-আফগানিস্তানের ম্যাচে ব্যাট করছিলেন মিচেল মার্শ এবং ডেভিড ওয়ার্নার। দু’জনেই প্রথম দু’টি বলে একটি করে সিঙ্গলস নেন। এর পর ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে বাউন্ডারি মারেন মার্শ। পরের বলে তিন রান নেন তিনি। পঞ্চম বলে কোনও রান নেননি। এরপরই আম্পায়ার রুসেরে ওভারের সমাপ্তি ঘোষণা করেন।

সেই ল্যাংটন আজ ছিলেন তৃতীয় আম্পায়ারের ভূমিকায়। ১১তম ওভারটি করছিলেন শাদাব খান। তার পঞ্চম বলে ডাউন দ্য উইকেটে এসে মারতে যান সাকিব। টাইমিং ঠিক না হওয়ায় বল প্যাডে লাগে। জোরালো আবেদনে আম্পায়ার অ্যাড্রিয়ান হোল্ডস্টক আঙুল তুলে দেন। সাথে সাথে রিভিউ নেন সাকিব। টিভি রিপ্লেতে আলট্র্রা এজে ধরা পড়ে, বল প্যাডে লাগার আগে ব্যাট ছুঁয়েছে। কিন্তু জিম্বাবুয়ের আম্পায়ার ল্যাংটন বোধহয় সেটা দেখতেই পাননি। তাই তিনি মাঠের আম্পায়ারের দেওয়া সিদ্ধান্তই বহাল রাখেন।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।