ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘ফেক ফিল্ডিং’ রান না দেওয়ায় আফসোস বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
‘ফেক ফিল্ডিং’ রান না দেওয়ায় আফসোস বাংলাদেশের

ভারতের কাছে পাঁচ রানের ব্যবধানে হারতে হয়েছে বাংলাদেশকে। অথচ এই ব্যবধানটুকু নাও থাকতে পারতো।

লিটন দাস ও নাজমুল হোসেন শান্তর ব্যাটিংয়ের সময় ‘ফেক ফিল্ডিং’ এর ভান করেছিলেন ভারতের বিরাট কোহলি। এ নিয়ে অভিযোগ জানালেও নিয়ম অনুযায়ী পাঁচ রান দেওয়া হয়নি বাংলাদেশকে।  

ম্যাচশেষে এ নিয়ে আফসোস করে উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান সাংবাদিকদের বলেছেন, ‘মাঠ যে ভেজা, আপনারাও দেখছেন বাইরে থেকে। ইভেনচুয়ালি আমার কাছে মনে হয় যে, যখন আমরা কথা বলি… একটা ফেক থ্রোও ছিল। যেটায় ৫ রান পেনাল্টি হয়তো হতে পারত। যেটা আমাদের দিকে আসতে পারত। দূর্ভাগ্যবশত সেটাও আসেনি। ’

অক্ষর প্যাটেলের করা ইনিংসের সপ্তম ওভারের দ্বিতীয় ডেলিভারিতে ঘটে ওই ঘটনা। সীমানা থেকে আর্শদিপ সিংয়ের থ্রোয়ে বিরাট কোহলিকে দেখা গেছে থ্রো করার ভান করার। ভিডিও অনুযায়ী সেটি ছিল স্পষ্টই ‘ফেক ফিল্ডিং’। নিয়ম মতো বাংলাদেশকে পাঁচ রান দেওয়ার সঙ্গে বলটি ডেড হওয়ার কথা ছিল। কিন্তু আম্পায়াররা জানিয়েছেন, তারা দেখেননি।

২০১৭ সালে তৈরি করা নিয়ম অনুযায়ী, ‘কোনো ফিল্ডার তার কথা বা কাজ দিয়ে ইচ্ছাকৃতভাবে ব্যাটসম্যানের মনোযোগ ভিন্নমুখী করলে বা বিভ্রান্ত করার চেষ্টা কিংবা বাধার সৃষ্টি করলে, তা অন্যায্য হবে। ’ এক্ষেত্রে অবশ্য চূড়ান্ত সিদ্ধান্তের ক্ষমতা আম্পায়ারদের হাতেই।  

বাংলাদেশ সময় : ১০৫৯ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।