ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপের পর দ. আফ্রিকার হাল ধরবেন মাকেতা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
বিশ্বকাপের পর দ. আফ্রিকার হাল ধরবেন মাকেতা

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দক্ষিণ আফ্রিকা দলের প্রধান কোচের দায়িত্ব ছাড়বেন মার্ক বাউচার। তবে বিশ্বকাপের মাঝেই তার বিকল্প ঠিক করে রাখলো ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড।

 

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ থেকে দলটির ভারপ্রাপ্ত কোচ হিসেবে যোগ দিচ্ছেন মালিবোংওয়ে মাকেতা। এর আগে দক্ষিণ আফ্রিকা 'এ' দল ও জাতীয় অ্যাকাডেমির কোচের দায়িত্বে ছিলেন তিনি। আগামী ডিসেম্বর থেকে ২০২৩ সালের জানুয়ারি পর্যন্ত তিনি প্রোটিয়াদের কোচের পদ সামলাবেন।  

২০১৭-১৯ মৌসুমে দক্ষিণ আফ্রিকা সিনিয়র দলের সহকারী কোচ হিসেবে কাজ করেছেন মাকেতা। দক্ষিণ আফ্রিকা দলের ইংল্যান্ড সফরের টেস্ট সিরিজেও দলের অংশ ছিলেন ৪২ বছর বয়সী কোচ। সেই সিরিজের আগে ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে চার দিনের প্রস্তুতিমূলক ম্যাচ এবং আগস্টে লর্ডস টেস্টে উপদেষ্টা হিসেবে কাজ করেছেন তিনি।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় স্থানে থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা। এখন পর্যন্ত শীর্ষে আছে আসন্ন সিরিজের স্বাগতিকরা। ১৭ ডিসেম্বর থেকে ব্রিসবেনে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad