ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্যাটে আলো ছড়িয়ে লিটনের হাফসেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
ব্যাটে আলো ছড়িয়ে লিটনের হাফসেঞ্চুরি

দারুণ সব শট খেলেছেন। মুগ্ধতা ছড়িয়েছেন।

মাঝে অবশ্য জীবনও পেয়েছেন দুয়েকবার। তবে সেগুলো হলেও, ক্যাচের সঙ্গে দুর্দান্ত বিশেষণ বসতো। সেটা হয়নি, অসাধারণ বিশেষণ বসছে লিটন দাসের ইনিংসের পাশে।

ভারতের বিপক্ষে ১৮৫ রান তাড়া করতে নেমে লিটন দাস করে ফেলেছেন হাফ সেঞ্চুরি।  এদিন ইনিংস উদ্বোধনে নামেন তিনি। সৌম্য সরকারকের একাদশ থেকে বাদ দিয়ে শরিফুল ইসলামকে নেয় বাংলাদেশ।  

তাতে নাজমুল হোসেন শান্তর সঙ্গে ইনিংসের উদ্বোধনে আসেন লিটন। দ্বিতীয় ওভারেই তিন বাউন্ডারিতে ১২ রান নেন লিটন। পরের ওভারে টানা তিন বাউন্ডারিতে ১৬ রান নেন তিনি।  

২১ বলে নিজের হাফ সেঞ্চুরি পূর্ণ করেন লিটন। ৩ ছক্কা ও ৬ চার মারেন তিনি। বাংলাদেশের পক্ষে সবচেয়ে দ্রুতগতির হাফ সেঞ্চুরি অবশ্য মোহাম্মদ আশরাফুলের। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০ বলে ফিফটি করেছিলেন তিনি।  

তবে অনন্য এক কীর্তিতে ঠিকই জায়গা করে নিয়েছেন লিটন। মাত্র ততৃীয় ব্যাটার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়ার প্লের মধ্যে হাফ সেঞ্চুরি করেছেন তিনি। এর আগে ২০১৪ সালে স্টিফেন মাইবার্গ ও গত বিশ্বকাপে এই কীর্তি করেছিলেন লোকেশ রাহুল।  

বাংলাদেশ সময় : ১৬২৯ ঘণ্টা, ২ নভেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।