ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতে ইনিংস ব্যবধানে জিতেছেন মিঠুনরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২
ভারতে ইনিংস ব্যবধানে জিতেছেন মিঠুনরা

মঞ্চ তৈরিই ছিল মোহাম্মদ মিঠুনদের। তৃতীয় দিন শেষেই বোঝা যাচ্ছিল, জয় কেবল সময়ের ব্যাপার।

শেষদিনে ওই কাজটাই করল বিসিবি একাদশ, পেল ইনিংস ব্যবধানের জয়।

চেন্নাইয়ের এম চিদাম্বরাম স্টেডিয়ামে তামিলনাড়ুকে ইনিংস ও ৪ রানের ব্যবধানে হারিয়েছে বিসিবি একাদশ। দ্বিতীয় ইনিংসে তামিলনাড়ুকে ২৫২ রানে অলআউট করেছে তারা। তামিলানাড়ু সফরে চার দিনের দুই ম্যাচ সিরিজে বিসিবি একাদশ এগিয়ে গেল ১-০ ব্যবধানে।

প্রথম ইনিংসে অধিনায়ক মিঠুনের অপরাজিত ১৫৬ ও সাদমান ইসলামের ৮৯ রানে ৯ উইকেটে ৩৪৯ রান তুলে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। জবাবে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ৯৩ রানে অলআউট হয়ে যায় তামিলনাড়ু। ফলো অনে পড়ে দ্বিতীয় ইনিংসেও ৯৮ রানে হারায় ৬ উইকেট।

তবে সেখান থেকে আদিত্য গণেশের ব্যাটে ৬ উইকেটে ১৩৩ রানে তৃতীয় দিন শেষ করে তারা। আদিত্য ৪১ ও ৯ রানে অপরাজিত ছিলেন অজিত রাম। ইনিংস হার এড়াতে হাতে ৪ উইকেট নিয়ে শেষদিনে তামিলনাড়ুকে করতে হতো ১২৩ রান।

এদিন শুরুতেই ফেরেন গণেশ। যদিও অজিত রাম ও অশ্বিন ক্রিস্ট অষ্টম উইকেটে শতরানের জুটিতে প্রতিরোধ গড়েন। ইনিংস হার প্রায় এড়িয়েই ফেলছিলেন তারা। দুজনে পেয়েছেন ফিফটি।

তবে ১ রানের ব্যবধানে দুজনেই ফিরে গেলে ২৫২ রানেই অলআউট হয় স্বাগতিকরা। অজিত ৫৫ ও অশ্বিন করেন ৫৭ রান। বাংলাদেশের পক্ষে বাহাঁতি স্পিনার তাইজুল নেন ৫ উইকেট। প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়া পেসার রেজাউর রহমান রাজার শিকার ২ টি।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।