ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এনসিএলে ১৮ বছরের মামুনের ডাবল সেঞ্চুরি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
এনসিএলে ১৮ বছরের মামুনের ডাবল সেঞ্চুরি

প্রথম শ্রেণির ক্রিকেটে কেবল দ্বিতীয় ম্যাচ এটি তার। বয়সও পূর্ণ হয়নি ১৯।

এর মধ্যে ধৈর্যের জানান দিয়ে আব্দুল্লাহ আল মামুন খেললেন দুর্দান্ত এক ইনিংস। সেঞ্চুরি কিংবা ডাবল সেঞ্চুরি করেও আউট হননি তিনি। তার ইনিংসে যেন বোঝাতে চাইলেন, যাত্রী হতে এসেছেন লম্বা পথের।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ম্যাচে সিলেট-রংপুরের মধ্যে ড্র হয়েছে। এই ম্যাচেই ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন রংপুরের উদ্বোধনী ব্যাটার মামুন।  

বৃষ্টিতে ম্যাচের প্রথম দুই দিন ভেসে গিয়েছিল। তৃতীয় দিনে ব্যাট করতে নেমে ৭৯ রানে অপরাজিত ছিলেন মামুন। শেষদিনে এসে নিজের সেঞ্চুরি ও ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন তিনি।

শেষ পর্যন্ত অপরাজিত থেকে ১৬ চার ও ১৩ ছক্কায় ৩৬৪ বলে ২১০ রান আসে মামুনের ব্যাটে। এছাড়া রংপুরের হয়ে ৬৫ রান করেন নাঈম ইসলাম। সিলেটের পক্ষে ২৪ ওভার বল করে ৭১ রান দিয়ে ৪ উইকেট নেন আবু জায়েদ রাহী। ৭ উইকেট হারিয়ে ৪০৫ রান করে ইনিংস ঘোষণা করে রংপুর।

জবাব দিতে নেমে ২১ ওভার ২ বল ব্যাট করে ২ উইকেট হারিয়ে সিলেট ১১৯ রান করার পর ম্যাচ ড্র ঘোষণা করা হয়। দলটির পক্ষে ৬২ বলে ৯২ রানের ইনিংস খেলেন উদ্বোধনী ব্যাটার তৌফিক খান।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।