ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওয়াসিম-শাদাবের দারুণ বোলিংয়ে ১৩০ রানেই থামল জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
ওয়াসিম-শাদাবের দারুণ বোলিংয়ে ১৩০ রানেই থামল জিম্বাবুয়ে

বৃষ্টির কারণে বিশ্বকাপের মূল পর্বে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে জিম্বাবুয়ে। তবে দ্বিতীয় ম্যাচে ব্যাটিং ব্যর্থতা ঢাকতে পারেনি দলটি।

মোহাম্মদ ওয়াসিম ও শাদাব খানের দারুণ বোলিংয়ে অল্পতেই থামতে হয় সিকান্দার রাজা-রায়ান বার্লদের।

বৃহস্পতিবার বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে পার্থ স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি জিম্বাবুয়ে। কেবল শন উইলিয়ামস পেরেছেন ত্রিশ পার করা ইনিংস খেলতে। নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৩০ রানেই থামতে হয় তাদের।  

ওয়েসলে মাধেভেরে ও ক্রেইগ এরভিনের ব্যাটে শুরুটা ভালোই করে জিম্বাবুয়ে। ৩০ বলে ৪২ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। এরপর অধিনায়ক এরভিন ১৯ রানে বিদায় নিলে ধ্বস নামে জিম্বাবুয়ে শিবিরে। আরেক ওপেনার মাধেভেরেও বিদায় নেন ১৭ রান করে। ব্যাট করতে এসে মাত্র ৮ রানে উইকেট হারান মিল্টন শুম্বা। শন উইলিয়ামস অবশ্য লড়ে যান বেশ কিছুক্ষণ। ২৮ বলে ৩১ রানের ইনিংস খেলে শাদাব খানের শিকার হন তিনি।

বিশ্বকাপের মূল পর্বে এসে ব্যাটে রান পাচ্ছেন না সিকান্দার রাজা। গত ম্যাচে ব্যর্থতার পর এই ম্যাচেও মাত্র ৯ রানে বিদায় নেন তিনি। শেষদিকে রায়ান বার্ল ও ব্রাড ইভান্স থিতু হয়ে কিছু রান যোগ করেন। ইভান্স ১৫ বলে ১৯ রান করে বিদায় নিলেও বার্ল অপরাজিত থাকেন ১০ রানে।

পাকিস্তানের হয়ে ৪ ওভারে ২৪ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন ওয়াসিম। সমান ওভারে ২৩ রান খরচায় ৩ উইকেট পান শাদাব খান। একটি উইকেট পান হ্যারিস রউফ।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।