ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সবচেয়ে বড় পরাজয়ে লজ্জার রেকর্ড বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
সবচেয়ে বড় পরাজয়ে লজ্জার রেকর্ড বাংলাদেশের

নিজেদের চেনা রূপে ফিরেছে বাংলাদেশ। বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে জয় দিয়ে শুরুটা রাঙালেও পরবর্তী ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারতে হয়েছে বড় ব্যবধানে।

এই হারে নিজেদের লজ্জার রেকর্ড নিজেরাই ভেঙেছে বাংলাদেশ।  

বৃহস্পতিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে ১০৪ রানে হেরেছে বাংলাদেশ। আগে ব্যাট করে ৫ উইকেটে ২০৫ রানের সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা। জবাব দিতে নেমে সাকিব আল হাসানের দল অলআউট হয়েছে ১০১ রানে।  

সাকিবের দলের ১০৪ রানের এই হার শুধু বিশ্বকাপে নয়, বরং টি-টোয়েন্টিতে নিজেদের ইতিহাসে সবচেয়ে বড় হার। বিশ্বকাপে আগের রেকর্ডটি ছিল ৭৫ রানের ব্যবধানে হার। যেটি ২০১৬ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে এসেছিল। আর টি-টোয়েন্টিতে সবশেষ হার ছিল ১০২ রানের ব্যবধানে; ২০০৮ সালে পাকিস্তানের বিপক্ষে।

লজ্জার এই হারে ‘বি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বাংলাদেশ নেমে গেছে তিনে। তাদের পয়েন্ট এখন ২; নেট রান রেট -২.৩৭৫। এদিকে বড় জয়ে ৩ পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের সমান ২ পয়েন্ট নিয়ে নেট রান রেটে এগিয়ে থাকা ভারত আছে টেবিলের দুইয়ে।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।