ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

স্কটল্যান্ডকে হারিয়ে টিকে রইলো আয়ারল্যান্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
স্কটল্যান্ডকে হারিয়ে টিকে রইলো আয়ারল্যান্ড

জিম্বাবুয়ের কাছে হেরে আসর শুরু করা আয়ারল্যান্ড দ্বিতীয় ম্যাচেই পেল জয়ের দেখা। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে চমকে দেওয়া স্কটল্যান্ড দেখলো মুদ্রার উল্টো পিঠ।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ স্কটিশদের ৬ উইকেটে হারিয়েছে আইরিশরা। হোবার্টের বেলেরিভ ওভালে শুরুতে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৭৬ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় স্কটল্যান্ড। জবাবে ৪ উইকেট হারালেও ১ ওভার হাতে রেখেই জয় তুলে নেয় আয়ারল্যান্ড।

লক্ষ্য তাড়ায় নেমে শুরুটা ভালো হয়নি আইরিশদের। দলীয় ৩০ রানের মধ্যেই দুই ওপেনার অ্যান্ড্রু বলবার্নি (১৪) ও পল স্টার্লিংয়ের (৮) উইকেট হারায় তারা। এরপর তিনে নামা লরকান টাকার ১৭ বলে ২০ রানের ইনিংস খেলে বিদায় নেওয়ার সময় আইরিশদের সংগ্রহ ছিল ৫৭ রান। হ্যারি টেক্টরও (১৪) দ্রুত বিদায় নিলে চাপেই পড়ে যায় দলটি।  

আয়ারল্যান্ডের ব্যাটিং বিপর্যয় সামাল দেন কার্টিস ক্যাম্পার এবং জর্জ ডকরেল। এর মধ্যে ক্যাম্পার তো ব্যাট হাতে রীতিমতো ঝড় তুলেছেন। ২২৫ স্ট্রাইক রেটে ব্যাটিং করে দলের জয় ত্বরান্বিত করেন তিনি। মাত্র ৩২ বল খেলে ৭ চার ও ২ ছক্কায় ৭২ রানে অপরাজিত থাকেন এই মিডল অর্ডার ব্যাটার। তার সঙ্গে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ডকরেন (৩৯*)।

এর আগে টস জিতে প্রথমে ব্যাটিং নেয় স্কটল্যান্ড। শুরুতেই জর্জ মুনসেক (১) আউট হন। এরপর জোনস দায়িত্বশীল ব্যাটিং করেন দলকে বড় সংগ্রহের ভিত পাইয়ে দেন জোনস। খেলেন ৫৫ বলে ৮৬ রানের ইনিংস। এছাড়া ম্যাথিউ ক্রস ২১ বলে ২৮, অধিনায়ক রিচি বেরিংটন ২৭ বলে ৩৭ রান করেন। আর মাইকেল লিস্ক ১৩ বলে করেন অপরাজিত ১৭ রান।  

আইরিশ বোলারদের মধ্যে ২ ওভারে ৯ রান দিয়ে কুর্তিস ক্যাম্পার নেন ২টি উইকেট।

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলায় স্কটল্যান্ড নিজেদের প্রথম ম্যাচে চমক দেখিয়ে বিধ্বস্ত করেছিলো ওয়েস্ট ইন্ডিজকে। অন্যদিকে জিম্বাবুয়ের কাছে পরাস্ত হয়েছিলো আয়ারল্যান্ড। গ্রুপ 'বি'-এর পয়েন্ট টেবিলে এখন জিম্বাবুয়ে, স্কটল্যান্ড ও আয়ারল্যান্ডের পয়েন্ট সমান। তবে রানরেটে এগিয়ে থাকায় শীর্ষে জিম্বাবুয়ে। এরপর স্কটল্যান্ড এবং তিনে আয়ারল্যান্ড।  

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।