ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতীয় দলে ইনজুরির শেষ দেখে ছাড়তে চান বিনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
ভারতীয় দলে ইনজুরির শেষ দেখে ছাড়তে চান বিনি

বিশ্বকাপের ঠিক আগেই ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন রজার বিনি। আসনে বসেই প্রথম দায়িত্ব হিসেবে ক্রিকেটারদের ইনজুরি সমস্যার সমাধানের ব্যাপারে তাগিদ দেওয়ার কথা জানিয়েছেন তিনি।

আজ বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভা শেষে রজার বিনি বলেছেন, ‘ক্রিকেটারদের বার বার ইনজুরিতে পড়া খুব চিন্তার বিষয়। কীভাবে ক্রিকেটারদের ইনজুরির সম্ভাবনা কমানো যাবে সে বিষয়ে আমরা কাজ করব। ব্যাঙ্গালোরে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ভালো মানের চিকিৎসক এবং ফিজিও আছে। এক্ষেত্রে তাদের কাজে লাগাতে চাই। আমি এর শেষ দেখে ছাড়তে চাই। ’

চলতি বছরের শুরু থেকেই ভারতীয় দলে একের পর এক ক্রিকেটার ইনজুরিতে পড়ছেন। দলের তারকা ক্রিকেটারের বেশিরভাগই এই বছর চোটাক্রান্ত হয়েছিলেন। বিশ্বকাপেও তারকা ক্রিকেটারদের মধ্যে জসপ্রিত বুমরাহকে ভারত পাচ্ছে না ইনজুরির কারণে। এছাড়া দীপক চাহারও পড়েছেন ইনুরিতে। যে কারণে এই বিষয়টির প্রতিই প্রথম নজর দিচ্ছেন নতুন সভাপতি।

বার্ষিক সভায় ঘরোয়া ক্রিকেটের জন্য আন্তর্জাতিক মানের পিচ তৈরির আশ্বাসও দেন বিনি। তিনি বলেন, ‘ঘরোয়া টুর্নামেন্টে পিচের মান আরও ভালো করতে হবে। ঘরোয়া ক্রিকেটে আন্তর্জাতিক মানের পিচ থাকলে বিদেশে গিয়ে আমাদের ক্রিকেটারদের মানিয়ে নিতে বেশি সময় লাগবে না। ’

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।