ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সৌরভ যুগের অবসান, নতুন বিসিসিআই প্রেসিডেন্ট রজার বিনি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
সৌরভ যুগের অবসান, নতুন বিসিসিআই প্রেসিডেন্ট রজার বিনি

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) শীর্ষ নেতৃত্বে এলো বড় পরিবর্তন। অবসান হলো সৌরভ গাঙ্গুলী যুগের।

তার জায়গায় নতুন বোর্ড প্রেসিডেন্ট হলেন ভারতের ১৯৮৩ বিশ্বকাপজয়ী দলের সদস্য রজার বিনি।  

আজ মুম্বাইয়ে বিসিসিআই -এর বার্ষিক সাধারণ সভায় (এজিএম) নতুন কমিটি গঠনের ঘোষণা দেওয়া হয়। সেখানেই নির্ধারিত হয় সৌভের ভাগ্য। অর্থাৎ টানা তিন বছর দায়িত্ব পালন করার পর বিদায় নিলেন সাবেক ভারতীয় অধিনায়ক। তার জায়াগায় যে বিনি আসছেন, তা আগে থেকেই অনুমান করা হচ্ছিল। শেষ পর্যন্ত হয়েছেও তাই। শোনা যাচ্ছে, নিজ রাজ্য পশ্চিমবঙ্গের ক্রিকেট অ্যাসোসিয়েশন (সিএবি) শীর্ষ পদে নির্বাচন করবেন 'কলকাতার যুবরাজ'।

বিসিসিআই-এর ৩৬তম প্রেসিডেন্ট রজার বিনি ১৯৮৩ বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারি বোলার। ভারতীয় ক্রিকেটে খেলা প্রথম অ্যাংলো-ইন্ডিয়ান তিনি। এর আগে কর্ণাটক ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি ছিলেন। সেখান থেকেই মনোনীত হয়ে বোর্ড প্রেসিডেন্ট হলেন। সবমিলিয়ে ক্রিকেট ক্যারিয়ারের ভারতের হয়ে ২৭টি টেস্ট ও ৭২টি ওয়ানডে খেলেছেন তিনি।

এদিকে বিসিসিআই সহ-সভাপতি পদে বহাল রয়েছেন আইপিএলের সাবেক চেয়ারম্যান রাজীব শুক্লা। বোর্ডের সচিব পদেও বহাল রয়েছেন সৌরভ গাঙ্গুলীর সময় একই দায়িত্ব সামলানো জয় শাহ। যুগ্ম-সচিব পদে থেকে গেলেন দেবজিৎ শইকয়া। সদ্য বিদায়ী কোষাধ্যক্ষ অরুণ ধুমাল হয়েছেন আইপিএলের নতুন চেয়ারম্যান।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।