ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়ার নতুন ওয়ানডে অধিনায়ক কামিন্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
অস্ট্রেলিয়ার নতুন ওয়ানডে অধিনায়ক কামিন্স

ডেভিড ওয়ার্নার আগ্রহী ছিলেন। প্যাট কামিন্স ছিলেন দুটানায়।

টেস্টের নেতৃত্বে আছেন, ওয়ানডেরটাও নেবেন কি না এ নিয়ে ছিল সংশয়। শেষ অবধি প্যাট কামিন্সকেই ওয়ানডে অধিনায়ক হিসেবে ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

সম্প্রতি অ্যারন ফিঞ্চ একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে থেকে অবসরের ঘোষণা করে দেন। তার স্থলাভিষিক্ত হওয়া কামিন্স অস্ট্রেলিয়ার ২৭তম ওয়ানডে অধিনায়ক হবেন। তার নেতৃত্বে অস্ট্রেলিয়া আগামী ওয়ানডে বিশ্বকাপে অংশ নেবে।  

ফিঞ্চের অবসরের পর, ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথকে অধিনায়কত্বের জন্য প্রতিদ্বন্দ্বী হিসেবে বিবেচনা করা হয়েছিল। তবে আজীবনের জন্য অধিনায়কত্বের নিষেধাজ্ঞা বহাল থাকায় ওয়ার্নার দৌড়ের বাইরে ছিলেন।  

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নির্বাচক কমিটির প্রধান জর্জ বেইলি বলেছেন, টেস্ট দলের অধিনায়কের দায়িত্ব নেওয়ার পর থেকে কাসিন্স চমৎকার কাজ করেছেন।

প্যাট কামিন্স অস্ট্রেলিয়ার ২৭তম ওয়ানডে অধিনায়ক হবেন। ডানহাতি এই পেসার পরের বছর ভারতে অনুষ্ঠিত ২০২৩ সালের আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপের আগে ৫০ ওভারের ক্রিকেটে দেশকে নেতৃত্ব দেবেন।  

কামিন্স সীমিত ওভারে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব করা প্রথম পেস বোলার হতে যাচ্ছেন। বোলারদের মধ্যে একমাত্র প্রয়াত লেগ স্পিনার শেন ওয়ার্ন অস্ট্রেলিয়ার দায়িত্ব নিয়েছিলেন। ১৯৯০-এর দশকে তিনি ১১ ম্যাচে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব করেছিলেন।

বাংলাদেশ সময় :
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।