ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শেষ ৪ বলে ৪ উইকেট, অস্ট্রেলিয়াকে হারিয়ে প্রস্তুতি শুরু ভারতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
শেষ ৪ বলে ৪ উইকেট, অস্ট্রেলিয়াকে হারিয়ে প্রস্তুতি শুরু ভারতের

টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে নামার আগে প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাজিমাত করেছেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি। শেষ ওভারের শেষ চার বলেই নিয়েছেন চার উইকেট।

দল জিতেছে ৬ রানে।

সোমবার (১৭ অক্টোবর) ব্রিসবেনের গ্যাবায় আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮৭ রান সংগ্রহ করে ভারত। জবাব দিতে নেমে ১৮০ রানেই সবগুলো উইকেট হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া।  

লোকেশ রাহুল ও রোহিত শর্মার ব্যাটে শুরুটা ভালো করে ভারত। ৩৩ বলে ৫৭ রানের ঝড়ো ইনিংস খেলে রাহুলের বিদায়ের পর ১৫ রান করে উইকেট হারার রোহিত শর্মাও। তিনে নামা বিরাট কোহলি করেন ১৯ রান। এরপর সূর্যকুমার যাদবের ঝড়ো পঞ্চাশ ও দিনেশ কার্তিকের ২০ রানের ইনিংসে ১৮৮ রানের লক্ষ্য দাঁড় করায় ভারত। অস্ট্রেলিয়ার হয়ে ৩০ রান খরচায় ৪ উইকেট তুলে নেন কেন রিচার্ডসন।

রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার মিচেল মার্শ ও অ্যারন ফিঞ্চ। মার্শ ৩৫ রান করে বিদায় নিলেও লড়াই চালাতে থাকেন ফিঞ্চ। মাঝে স্টিভেন স্মিথ ১১ ও গ্লেন ম্যাক্সওয়েল ২৩ রান করে বিদায় নেন। লড়াই করতে থাকা ফিঞ্চ ৫৪ বলে ৭৬ রানের ইনিংস খেলে হার্শাল প্যাটেলের শিকার হলে বিপর্যয়ে পড়ে অস্ট্রেলিয়া।

ফিঞ্চ জয়ের সুযোগ করে গেলেও শেষদিকে ব্যাট হাতে আর দাঁড়াতে পারেনি কেউই। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১১ রান, হাতে ছিল ৪ উইকেট। মোহাম্মদ শামির করা সেই ওভারের প্রথম দুই বলে ৪ রান নিলেও পরের চার বলে অস্ট্রেলিয়া হারিয়েছে চার উইকেট।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।