ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

রোমাঞ্চকর ম্যাচ জিতে নিলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
রোমাঞ্চকর ম্যাচ জিতে নিলো পাকিস্তান

ইংল্যান্ড-পাকিস্তান সিরিজ হচ্ছে বেশ জমজমাট। এক ম্যাচ হারলেই পরের ম্যাচে ঘুরে দাঁড়ানোর আপ্রাণ চেষ্টা দেখা যাচ্ছে দলগুলোর।

লো স্কোরিং ম্যাচে আজ ছড়িয়েছিল বেশ রোমাঞ্চও। শেষ অবধি সেটা জিতে নিয়েছে পাকিস্তান।  

বুধবার রাতে লাহোরে অনুষ্ঠিত ম্যাচে পাঁচ রানে জিতেছে পাকিস্তান। আগে ব্যাট করতে নেমে এক ওভার বাকি থাকতেই ১৪৫ রানে অলআউট হয়ে যায় স্বাগতিকরা। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভার ব্যাট করলেও ৭ উইকেট হারিয়ে ১৩৯ রানের বেশি করতে পারেনি ইংল্যান্ড।  

টস হেরে ব্যাট করতে নেমে ১৭ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। ১২ বলে ৯ রান করে মার্ক উডের বলে ক্যাচ তুলে দিয়ে আউট হয়ে যান অধিনায়ক বাবর আজম। আরেক উদ্বোধনী ব্যাটার মোহাম্মদ রিজওয়ান তুলে নেন হাফ সেঞ্চুরি। ২ চার ও ৩ ছক্কায় ৪৬ বলে ৬৩ রান করে স্যাম কারানের বলে আদিল রশিদের হাতে ক্যাচ দেন তিনি।  

রিজওয়ান ছাড়া আর কোনো ব্যাটারই দলের সংগ্রহকে সেভাবে এগিয়ে নিতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান করা ইফতিখার আহমেদ খেলেছেন ১৫ বল। ইংল্যান্ডের পক্ষে ৪ ওভারে ২০ রান দিয়ে ৩ উইকেট নেন মার্ক উড। দুই উইকেট করে নেন স্যাম কারান ও ডেভিড উইলি, এক উইকেট পান ক্রিস ওকস।  

পাকিস্তানকে জবাব দিতে নেমে শুরুটা বাজে হয় ইংল্যান্ডেরও। দলীয় ৩ রানে ৩ বলে ১ রান করে আউট হন অ্যালেক্স হেলস। তখন থেকেই নিয়ন্ত্রিত বোলিং করতে থাকে স্বাগতিক বোলাররা। ইংল্যান্ডের পক্ষে হাফ সেঞ্চুরি করেও দলকে জেতাতে পারেননি অধিনায়ক মঈন আলি।  

শেষ ওভারে দলের জন্য দরকার ছিল ১৫ রান। মঈন আলি ছক্কাও হাঁকিয়েছিলেন তৃতীয় বলে। কিন্তু দলকে জয় এনে দিতে পারেননি। পাকিস্তানের পক্ষে ৪ ওভারে ৪১ রান দিয়ে দুই উইকেট নেন হারিস রউফ।  

বাংলাদেশ সময় : ১২৩৫, সেপ্টেম্বর ২৯, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa