ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৮ নভেম্বর ২০২২, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

দারুণ সেঞ্চুরিতে ইনজামামকে ছাড়িয়ে গেলেন বাবর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
দারুণ সেঞ্চুরিতে ইনজামামকে ছাড়িয়ে গেলেন বাবর

এশিয়া কাপে বাবর আজমের ব্যাটে যেন রানই আসছিল না। ত্রিশের ঘরও পেরোতে পারছিলেন না।

তবে ফের ছন্দে ফিরেছেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে হাকিয়েছেন দুর্দান্ত এক শতক। জিতিয়েছেন দলকে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ইংলিশদের বিপক্ষে টোয়েন্টিতে ১০ উইকেটে জয়ের পথে ৬৬ বলে ১১০ রানের ইনিংস খেলেন বাবর। তার ইনিংসটি সাজানো ছিল ১১ চার ও ৫ ছক্কায়। এই ম্যাচে শতক পূর্ণ করেই গড়েছেন রেকর্ড। পাকিস্তানের অধিনায়ক হিসেবে এখন সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিক তিনি।  

এর আগে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিক ছিলেন ইনজামাম-উল-হক। ১৩১ ইনিংসে ৯ সেঞ্চুরি হাকিয়ে তিনি ছিলেন সবার ওপরে। এবার তাকেই টপকালেন বাবর। বর্তমান এই অধিনায়কের সেঞ্চুরির সংখ্যা এখন ১০টি। মাত্র ৮৪ ইনিংস খেলে এই কীর্তি গড়েন তিনি।

এদিন রিজওয়ানের সঙ্গে যৌথভাবে আরও একটি রেকর্ড গড়েন বাবর। ইংল্যান্ডের দেওয়া লক্ষ্য তাড়ায় ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ২০৩ রান করে জয় তুলে নেন তারা। আন্তর্জাতিক ক্রিকেটে তো বটেই, স্বীকৃত টি-টোয়েন্টিতেও রান তাড়ায় এটিই প্রথম দুইশ রানের জুটি। এর আগের রেকর্ডটিও ছিল তাদের দখলে। সেবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই জনে গড়েছিলেন ১৯৭ রানের উদ্বোধনী জুটি।  

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa