ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হেইন্সের সমৃদ্ধ ক্যারিয়ারের ইতি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
হেইন্সের সমৃদ্ধ ক্যারিয়ারের ইতি

অস্ট্রেলিয়ার কিংবদন্তি নারী ক্রিকেটার রাচেল হেইন্স অবসরের ঘোষণা দিয়েছেন। দেশের হয়ে তিনটি বিশ্বকাপ জিতেছেন তিনি, কমনওয়েলথ গেমসে জিতেছেন সোনার পদকও।

বৃহস্পতিবার অনেকটা হঠাৎই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন হেইন্স।  

৩৫ বছর বয়সী হেইন্সের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ২০০৯ সালে। অস্ট্রেলিয়ার হয়ে ছয়টি টেস্ট, ৭৭টি ওয়ানডে ও ৮৪টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। ওয়ানডেতে ২ হাজার ৫৮৫ রান ও টি-টোয়েন্টিতে করেছেন ৮৫০ রান।

অস্ট্রেলিয়া দুটি টি-টোয়েন্টি ও একটি ওয়ানডে বিশ্বকাপ এবং কমনওয়েলথ গেমসে স্বর্ণপদক জিতেছেন হেইন্স। রাচেল নিশ্চিত করেছেন যে তিনি আর ঘরোয়া ক্রিকেট খেলবেন না ও আসন্ন নারী বিগ ব্যাশ লিগে শেষবারের মতো সিডনি থান্ডারের হয়ে খেলবেন।  

রিচেলের অবসের পরের ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে লেখা হয়েছে, ‘হেইন্স শুধু নিজের প্রজন্মের অন্যতম সেরা খেলোয়াড় নয়, রিচেল হেইন্স আমাদের দলের সংস্কৃতিতে একটি অসামান্য অবদানকারী হয়ে উঠেছেন। তার অবিশ্বাস্য ক্যারিয়ারের জন্য অভিনন্দন। আমরা তোমার অভাবববোধ করব। ’

বাংলাদেশ সময় : ১৩৪৫, সেপ্টেম্বর ১৫, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।