ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানের আম্পায়ার আসাদ আর নেই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
পাকিস্তানের আম্পায়ার আসাদ আর নেই

আইসিসি এলিট প্যানেলের সাবেক আম্পায়ার আসাদ রউফ মারা গেছেন। ৬৬ বছর বয়সে চলে গেলেন পাকিস্তানি এই আম্পায়ার।

২০০০ সাল থেকে আন্তর্জাতিক ক্রিকেটে আম্পায়ারিংয়ের যাত্রা শুরু করা আসাদ রউফ ১৩ বছরের ২৩১টি আন্তর্জাতিক ম্যাচে দায়িত্ব পালন করেছেন। হৃদরোগে আক্রান্ত হয়ে লাহোরে মারা গেছেন তিনি।

২০০৬ সালে আইসিসির এলিট প্যানেলে জায়গা পান আসাদ। তবে ২০১৩ সালে আইপিএল স্পট ফিক্সিং কাণ্ডে জড়ানোর পর তার আম্পায়ারিং ক্যারিয়ার ইতি ঘটে। ফিক্সিং কাণ্ডে মুম্বাই পুলিশের ‘অভিযুক্তের’ তালিকায় ছিলেন রউফ। ২০১৬ সালে আইসিসি তাকে আনুষ্ঠানিকভাবে নিষিদ্ধ ঘোষণা করে।

১৯৯৮ সালে আম্পায়ার হিসেবে পথ চলা শুরু করেছিলেন রউফ। একটি প্রথম শ্রেণির ম্যাচে প্রথমবার আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। এর দুই বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন। ২০০০ সালে প্রথম ওয়ানডে ম্যাচে আম্পায়ারিং করেছিলেন তিনি।  

এরপর ২০০৪ সালে আইসিসির ওয়ানডে প্যানেলে জায়গা পান। তবে ২০১৩ সালে বুকিদের কাছ থেকে উপহার নেওয়ায় আম্পায়ারিং ক্যারিয়ার শেষ হয়ে যায় তার। একজন মডেলের সঙ্গে সেই সময় যৌন কেলেঙ্কারিতে জড়ানোর অভিযোগও ছিল রউফের বিরুদ্ধে।

বাংলাদেশ সময় : ১১৫৯, সেপ্টেম্বর ১৫, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।