ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সিরিজ জিতলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সিরিজ জিতলো ইংল্যান্ড

তিন ম্যাচ সিরিজের শেষ টেস্টে দক্ষিণ আফ্রিকাকে ৯ উইকেটে হারিয়ে সিরিজ নিজেদের করে নিল ইংল্যান্ড। প্রথম টেস্টে এক ইনিংস ও ১২ রানে হারার পর দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়ায় দলটি; জেতে এক ইনিংস ও ৮৫ রানে।

ফলে ২-১ ব্যবধানে সিরিজও জিতে নেয় স্বাগতিকরা।

মাত্র ১৩০ রানের লক্ষ্য তাড়ায় ব্যাটিংয়ে নেমে পঞ্চম দিনে গন্তব্যে পৌঁছে যায় ইংলিশরা। এদিন কোনো উইকেট না হারিয়ে ৯৭ রান নিয়ে মাঠে নামে তারা। অর্থাৎ মাত্র ৩৩ রান করতে পারলেই নিশ্চিত হবে জয়। এই রান নিতে অবশ্য দ্বিতীয় সেশনে যেতে হয়নি ইংলিশ ব্যাটারদের। প্রথম সেশনেই তারা পৌঁছে যায় জয়ের বন্দরে।  

শেষ দিনে মাঠে নেমে শুরুতেই অ্যালেক্স লিসকে হারায় ইংল্যান্ড। কাগিসো রাবাদার বলে ৪ চারে ৩৯ রান করে বিদায় নেন তিনি। এরপর আর উইকেট হারাতে হয়নি তাদের। জ্যাক ক্রলি ও অলি পোপের ওয়ানডে স্টাইলের ইনিংসে জয় নিশ্চিত হয় স্বাগতিকদের। ১২ চারে ৬৯ রানে অপরাজিত থাকেন ক্রলি। পোপ করেন অপরাজিত ১১ রান।

এর আগে প্রথম ইনিংসে সবগুলো উইকেট হারিয়ে ১১৮ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। জবাবে অলি পোপের দারুণ ইনিংসে ১৫৮ রান পর্যন্ত যেতে পারে ইংল্যান্ড। এরপর দ্বিতীয় ইনিংসেও সাদামাটা ব্যাটিং করে ১৬৯ রান সংগ্রহ করতে পারে সফরকারীরা। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে সহজেই গন্তব্যে পৌঁছে ইংল্যান্ড।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa