ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

ইতিহাস গড়ে আইসিসি’র মাসসেরা রাজা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
ইতিহাস গড়ে আইসিসি’র মাসসেরা রাজা

ঘরের মাটিতে গত মাসে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে টানা দুই সেঞ্চুরি হাঁকান সিকান্দার রাজা। এরপর ভারতের বিপক্ষেও তিন অংকের দেখা পান তিনি।

এবার অসাধারণ সেই পারফরম্যান্সের স্বীকৃতি পেলেন এই ডানহাতি ব্যাটিং অলরাউন্ডার।

আজ সোমবার জিম্বাবুয়ের প্রথম ক্রিকেটার হিসেবে আইসিসির মাসসেরার পুরস্কার ‘প্লেয়ার অব দ্য মান্থ’জিতেছেন রাজা। আগস্ট মাসের সেরা হতে তিনি পেছনে ফেলেছেন ইংল্যান্ডের বেন স্টোকস ও নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনারকে।  

গত মাসে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জেতে জিম্বাবুয়ে। এর মধ্যে প্রথম ওয়ানডেতে তিনি যখন ক্রিজে নামেন দলের রান ছিল ৩ উইকেটে ৬৩। সেখান থেকে অনবদ্য এক সেঞ্চুরিতে দলকে ৩০৪ রানের বড় টার্গেট তাড়া করে জয় পাইয়ে দেন। ১০৯ বল খেলে ১৩৫ রান করে অপরাজিত থাকেন তিনি।

দ্বিতীয় ওয়ানডেতেও দল জিতিয়ে ফেরেন রাজা। ২৯১ রানের লক্ষ্যে তিনি খেলেন ১১৭ রানের অপরাজিত ইনিংস। বল খেলেন ১২৭টি। এরপর বল হাতে নেন ৩ উইকেট। টানা দুই জয়ে তিন ম্যাচের সিরিজ ঘরে তোলে জিম্বাবুয়ে। এরপর ভারতের বিপক্ষেও ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে সেঞ্চুরি উপহার দেন রাজা। ৯৫ বলে খেলেন ১১৫ রানের দারুণ ইনিংস।

আইসিসির মাসসেরা পুরস্কার জেতার প্রতিক্রিয়ায় রাজা বলেন, 'আইসিসি মাসসেরার পুরস্কার জেতায় আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি। তারচেয়েও বড় কথা প্রথম জিম্বাবুইয়ান হিসেবে এই পুরস্কার জিততে পেরেছি বলে। গত চার-পাঁচ মাস আমার সঙ্গে যারা ড্রেসিংরুম ভাগাভাগি করেছে- তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। তারা ছাড়া, এটা সম্ভব হতো না। সবশেষে, আমার শুভকামনা করায় দেশে ও বিদেশে থাকা জিম্বাবুয়ের সকল সমর্থকদের ধন্যবাদ জানাই। '

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa