ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আগস্ট মাসের সেরার লড়াইয়ে রাজা-স্টোকস-স্যান্টনার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২২
আগস্ট মাসের সেরার লড়াইয়ে রাজা-স্টোকস-স্যান্টনার

আগস্ট মাসে ক্রিকেটারদের পারফরম্যান্স বিবেচনা করে সেরা তিন পারফর্মারের নাম ঘোষণা করেছে আইসিসি। যেখানে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের সঙ্গে রয়েছেন জিম্বাবুয়ে অলরাউন্ডার সিকান্দার রাজা ও নিউজিল্যান্ডের অলরাউন্ডার মিচেল স্যান্টনার।

সোমবার (৫ সেপ্টেম্বর) ছেলে ক্রিকেটারদের পাশাপাশি নারীদেরও সেরা তিন পারফর্মারের নাম ঘোষণা করে আইসিসি। এই লড়াইয়ে ভারতের জেমিমা রদ্রিগেজের সাথে রয়েছেন অস্ট্রেলিয়ার বেথ মুনি ও তাহলিয়া ম্যাকগ্রা।

আগস্ট মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যানচেস্টার টেস্টে দারুণ অলরাউন্ডার পারফরম্যান্সে ইংল্যান্ডকে সমতায় ফেরান স্টোকস। ব্যাটারদের ব্যর্থতায় দল যখন ধুঁকছিল, তখন হাল ধরেন তিনি। খেলেন ১০৩ রানের ইনিংস। এছাড়া দুই ইনিংসেই জোড়া উইটেক শিকার করেন ইংলিশ এই অলরাউন্ডার। দারুণ এই পারফরম্যান্সে জায়গা করে নেন আগস্টের সেরা ক্রিকেটারের তালিকায়।

জিম্বাবুয়ে অলরাউন্ডার সিকান্দার রাজা গত মাসে ওয়ানডে সিরিজের বাংলাদেশের বিপক্ষে ছিলেন দুর্দান্ত। দলকে জিতিয়েছেন সিরিজ। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ব্যাটে রান না পেলেও দ্বিতীয় ওয়ানডেতে করেছেন ১১৭ রান। তৃতীয় ম্যাচে হাঁকিয়েছেন সেঞ্চুরি। খেলেন ১৩৫ রানের দুর্দান্ত ইনিংস। পরবর্তী সিরিজে ভারতের বিপক্ষে শেষ ওয়ানডেতেও ব্যাট হাতে সেঞ্চুরি হাঁকান রাজা। গত মাস তার দারুণ এই পারফরম্যান্সের কারনে জায়গা করে নেন সেরার তালিকায়।

গত মাসে নিউজিল্যান্ডের অলরাউন্ডার মিচেল স্যান্টনার নেদারল্যান্ডসের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে খেলেন ৪২ বলে ৭৭ রানের ঝড়ো ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বল হাতে প্রথম দুই টি-টোয়েন্টিতে নেন ৬ উইকেট। ওয়ানডে সিরিজেও রাখেন বড় অবদান। দারুণ এই পারফরম্যান্সের দরুণ প্রথমবারের মতো জায়গা পেলেন আইসিসির মাস সেরার লড়াইয়ে।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad