ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্যাটিং সাফল্যে বড় সংগ্রহ বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
ব্যাটিং সাফল্যে বড় সংগ্রহ বাংলাদেশের

এশিয়া কাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে হেরে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট হাতে জ্বলে উঠেছেন মিরাজ-আফিফরা।

তাদের দারুণ ব্যাটিংয়ে বড় লক্ষ্য পেয়েছে টাইগাররা।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিদায় নেন দীর্ঘদিন পর বাংলাদেশ দলের হয়ে মাঠে নামা সাব্বির রহমান। ৬ বলে ৫ রান করে উইকেট হারান তিনি। শুরুটা দারুণ করলেও শেষ পর্যন্ত টিকতে পারলেন না মিরাজ। ওয়ানিন্দু হাসারাঙ্গার স্পিনে বোল্ড হন এই ব্যাটার। ২ ছক্কা ও ২ চারে ২৬ বলে ৩৮ রান করে সাজঘরে ফেরেন বাংলাদেশি এই অলরাউন্ডার।

ব্যাট করতে নেমে বেশিক্ষণ টিকতে পারেননি মুশফিকুর রহিম। করুণারত্নের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ তুলে দেন এই ব্যাটার; ৪ রান নিয়ে ফেরেন সাজঘরে। এরপর দলের হাল ধরেন সাকিব আল হাসান। ব্যাট হাতে গড়েন দারুণ এক রেকর্ডও। দেশের হয়ে টি-টোয়েন্টিতে প্রথম ব্যাটার হিসেবে ৬০০০ রান ও ৪০০ উইকেট শিকারের কীর্তি গড়েন টাইগার অধিনায়ক।

এই রেকর্ড গড়ে অবশ্য বেশিক্ষণ আর থিতু হতে পারেননি সাকিব। মহেশ থিকসানার বল বুঝে উঠতে পারেননি তিনি। বোল্ড হয়ে হারান উইকেট। এর আগে ২২ বলে ৩ চারে খেলেন ২৪ রানের ইনিংস।

ছয়ে নেমে আফিফ হোসাইনের সঙ্গে দারুণ জুটি গড়েন মাহমুদউল্লাহ রিয়াদ। ঝড়ো ব্যাটিংয়ে এই দুই ব্যাটার ৩৭ বলে গড়েন ৫৭ রানের জুটি। সপ্তদশ ওভারে এসে জুটি ভাঙেন মধুশাঙ্কা। ২২ বলে ২ ছক্কা ও ৪ চারে ৩৯ রান করে বিদায় নেন আফিফ। পরের ওভারেই উইকেট হারান মাহমুদউল্লাহ। ২২ বলে ২৭ রান করেন তিনি।  

শেষদিকে এসে করুনারত্নের শিকার হন শেখ মাহেদি (১)। তবে মোসাদ্দেক হোসেন ও তাসকিন আহমেদের ক্যামিও ইনিংসে ১৮৩ রান সংগ্রহ করতে সক্ষম হয় বাংলাদেশ। ৯ বলে ৪ চারে ২৪ রানে অপরাজিত থাকেন মোসাদ্দেক। তাসকিন করেন ৬ বলে অপরাজিত ১১ রান।

শ্রীলঙ্কার পক্ষে জোড়া উইকেট শিকার করেন হাসারাঙ্কা ও করুনারত্নে। বাকি বোলাররা নেন একটি করে উইকেট।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।