ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তরুণদের সুযোগ দিতে প্রথম শ্রেণির ক্রিকেট ছাড়লেন কাপালি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
তরুণদের সুযোগ দিতে প্রথম শ্রেণির ক্রিকেট ছাড়লেন কাপালি

তরুণ ক্রিকেটারদের সুযোগ দিতে প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন জাতীয় দলের সাবেক তারকা অলরাউন্ডার অলক কাপালি। তবে সংক্ষিপ্ত পরিসরের ক্রিকেট চালিয়ে যাবেন তিনি।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে দীর্ঘ এক স্ট্যাটাসে সিদ্ধান্তের কথা জানিয়েছেন ৩৮ বছর কাপালি। প্রথম শ্রেণির ক্রিকেটে ৯ হাজার রান ও দুইশোর বেশি উইকেট নেওয়া এই ক্রিকেটার ফেসবুকে লিখেছেন, 'আমি ২০০০/০১ মৌসুম থেকে দীর্ঘ দুই দশকেরও বেশি সময় ধরে প্রথম শ্রেণির ক্রিকেট খেলে আসছি। বাংলাদেশ জাতীয় দলের হয়ে টেস্ট, ওয়ানডে, টি২০ ফরম্যাটে অংশগ্রহণ করেছি । এই দীর্ঘ পথচলায় অনেকেই আমাকে বিভিন্নভাবে সহায়তা করেছেন। উনাদেরসহ সকল শুভাকাঙ্ক্ষী ও শুভানুধ্যায়ীর কাছে আমি আমার অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি । '

তিনি আরও লিখেছেন, 'আমি বাংলাদেশ ও বৃহত্তর সিলেটের ক্রীড়াঙ্গণের অংশ হতে পারায় গর্বিত। আমি মনে করি এখন তরুণ ক্রিকেটারদের জন্য আরো বেশি প্রথম শ্রেণির ক্রিকেট খেলার সুযোগ করে দেওয়া উচিত । তরুণ ক্রিকেটারদের সর্বোচ্চ পর্যায়ে উঠে আসার জন্য এবং আমার পরিবারকে বেশি সময় দেওয়ার লক্ষ্যে আমি প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর গ্রহণের সিদ্ধান্ত নিয়েছি। আমি ২০২২/২৩ মৌসুম থেকে  শুধুমাত্র লিমিটেড ওভার  ক্রিকেট (ওডিআই, টি-টোয়েন্টি ইত্যাদিতে) অংশগ্রহণ করবো। আমি বৃহত্তর সিলেটের ক্রিকেটের সর্বাঙ্গীন সফলতা কামনা করছি। সিলেটের ক্রিকেটের  উন্নয়নের জন্য যেকোনো সহায়তার জন্য আমি  সাধ্যমতো চেষ্টা করবো প্রতিশ্রুতি ব্যক্ত করছি। '

২০০২ সালে জাতীয় দলের জার্সিতে অভিষেকের পর ২০০৮ সাল পর্যন্ত নিয়মিত খেলেছেন কাপালি। এরপর ভারতের বিদ্রোহী টি-টোয়েন্টি লিগে (আইসিএল) নাম লিখিয়ে জায়গা হারান তিনি। পরে অবশ্য আইএসিএল থেকে নাম প্রত্যাহার করেন ডানহাতি অলরাউন্ডার। ২০১১ সালের এপ্রিলে ফের জাতীয় দলে ফেরেন টেস্ট ক্রিকেটে বাংলাদেশের প্রথম হ্যাটট্রিক-ম্যান। কিন্তু ওই বছরের ডিসেম্বরে ঘরের মাটিতে পাকিস্তানের বিপক্ষে ব্যর্থ হওয়ায় ফের ছিটকে যান। এরপর জাতীয় দলে আর ঢোকা হয়নি তার। তবে চালিয়ে যান ঘরোয়া ক্রিকেট।  

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad