ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোহলি-রোহিতের আউট হওয়ার ধরনে বিরক্ত গাভাস্কার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
কোহলি-রোহিতের আউট হওয়ার ধরনে বিরক্ত গাভাস্কার

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে পাত্তাই পায়নি ভারত। কিন্তু এবার এশিয়া কাপে সেই হারের মধুর প্রতিশোধ নিয়েছে তারা।

কিন্তু এমন জয়েও তৃপ্ত নন সুনিল গাভাস্কার। ভারতীয় কিংবদন্তি দলের প্রধান দুই ব্যাটার বিরাট কোহলি ও রোহিত শর্মার আউট ধরন নিয়ে চরম ক্ষুব্ধ।  

রোববার লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ওপেনার লোকেশ রাহুলের উইকেট হারায় ভারত। এরপর বিরাট কোহলি ও আরেক ওপেনার রোহিত শর্মা অনেকটা সময় ক্রিজে কাটালেও রান তোলার গতি ছিল মন্থর। অষ্টম ওভারে পাকিস্তানি বোলার মোহাম্মদ নওয়াজের বলে বিদায় নেওয়ার আগে অধিনায়ক রোহিত করেন ১৮ বলে ১২ রান। অন্যদিকে একই বোলারের পরের ওভারের প্রথম বলে কোহলি আউট হন; তখন ৩৪ বল খেলে তার ঝুলিতে ছিল ৩৫ রান। দলীয় ৫৩ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে ভারত।

গাভাস্কারের প্রশ্ন কোহলি ও রোহিতের মন্থর ব্যাটিং নিয়ে। সেট হয়েও তারা যেভাবে আউট হয়েছেন, সেটা মেনে নিতে পারছেন না ভারতের সাবেক ওপেনার। তার প্রশ্ন, আর কতদিন দায়িত্বজ্ঞানহীন শট খেলে আউট হবেন কোহলি-রোহিত? ৬ বলের ব্যবধানে তারা নিজেদের উইকেট বিসর্জন দিয়ে আসেন। পাকিস্তানের নওয়াজকে বড় শট মারতে গিয়ে দুজনেই লং অফে ধরা পড়েন। কোহলি-রোহিতের মতো অভিজ্ঞ ক্রিকেটারের আউট হওয়ার ধরনে বিরক্ত গাভাস্কার।
ম্যাচ শেষে গাভাস্কার বলেন, 'কোহলি আর রোহিত ক্রিজে সময় পেয়েছিল। রানও করছি। ওই সময় বড় শট খেলার কোনো দরকার ছিল না। তাদের অন্তত ৭০-৮০ রান পর্যন্ত সাবধানে খেলা উচিত ছিল। তারপর না হয় হাত খুলে খেলত। তারা কাছাকাছি সময়ে আউট হয়ে যাওয়ায় পরবর্তী ব্যাটাররা চাপে পড়ে গিয়েছিল। তারা আর কতদিন এমন দায়িত্বজ্ঞানহীন শটে আউট হবে?'

রোহিতের অবশ্য কোহলিকে নিয়েই বেশি চিন্তিত গাভস্কার। হতাশ গাভাস্কার বলেন, 'পাকিস্তানের বিপক্ষে কোহলি ভাগ্যের সহায়তা পেয়েছে। ক্যাচ দিয়েও বেঁচে গেছে। ব্যাটের কানায় লেগে ছক্কা হয়েছে। অনেকগুলো বল উইকেটের পাশ দিয়ে বেরিয়ে গেছে। কিন্তু তারপরও কোহলি রান করতে পারেনি। এটা খুব দুঃখজনক। ' তবে কোহলি-রোহিত ব্যর্থ হলেও হার্দিক পান্ডিয়ার ঝড়ো ব্যাটিংয়ে (১৭ বলে অপরাজিত ৩৫ রান) ৫ উইকেটের জয় তুলে নেয় ভারত।  

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।