ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাবর ইনিংস ওপেন করায় ক্ষুব্ধ শোয়েব

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
বাবর ইনিংস ওপেন করায় ক্ষুব্ধ শোয়েব

এশিয়া কাপের নতুন আসরে ভারতের কাছে হেরেছে পাকিস্তান। ম্যাচ শেষে সমালোচনার মুখে পড়েছে পাকিস্তান দলের একাদশ নির্বাচন থেকে শুরু করে ব্যাটিং অর্ডার নিয়েও।

বিশেষ করে দলটির অধিনায়ক বাবর আজমের ব্যাটিং প্রশ্নের মুখে পড়েছে। বিষয়টি নিয়ে মুখ খুলেছেন পাকিস্তানের কিংবদন্তি ফাস্ট বোলার শোয়েব আখতারও।  

রোববার আসরের দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। কিন্তু দুই ওপেনার বাবর আজম এবং রিজওয়ানের ব্যাটে ভালো শুরু পায়নি তারা। ভারতীয় পেসারদের বিরুদ্ধে অস্বস্তিতে ভুগতে দেখা গেছে বাবরকে। ৯ বলে ১০ রান করে ভুবনেশ্বর কুমারের বলে দ্রুত ড্রেসিংরুমেও ফিরেছেন তিনি। আগ্রাসী ব্যাটিং করতে পারেননি আরেক ওপেনার রিজওয়ানও। ফলে পাওয়ার প্লে কাজে লাগাতে পারেনি পাকিস্তান। এই ধাক্কা পরে ইনিংসের ওপর গিয়ে পড়ে। শুরুর ওই ব্যর্থতাকেই পাকিস্তানের ব্যর্থতার প্রধান কারণ বলে চিহ্নিত করেছেন শোয়েব। এমনকি বাবরের ওপেন করতে নামা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

প্রথম পাওয়ার প্লেতে পাকিস্তানের টপ অর্ডারের ব্যাটাররা ১৯টি বলে কোনো রান নিতে পারেননি। নিজের ইউটিউব চ্যানেলে এ নিয়ে ক্ষোভ ঝাড়লেন শোয়েব, 'রিজওয়ান প্রতি বলে রান নিলে কী হবে! প্রথম ছয় ওভারে ডট ছিল ১৯টি! এত বেশি ডট খেললে সমস্যা তো হবেই। ' শোয়েবের মতে, বাবর যেহেতু দলের সেরা ব্যাটার, তাই তার তিন নম্বরে ব্যাট করা উচিত। শুরুতেই বাবর আউট হওয়া মানে গোটা দলটাই চাপে পড়ে যাওয়া। এতে বাবর আরও স্বাচ্ছন্দ্যে খেলতে পারবেন । এছাড়া চার নম্বরে ইফতিখার আহমেদকে খেলানো নিয়েও বিস্ময় প্রকাশ করেন 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'। ২২ বলে ২৮ রান করে হার্দিক পান্ডিয়ার বলে বিদায় নেন ইফতিখার। ওই সময় রিজওয়ান ও তার ব্যাটে ঘুরে দাঁড়ানোর পথ খুঁজছিল পাকিস্তান। কিন্তু রানের গতি কমে গিয়েছিল। যার জেরে শেষদিকে দ্রুত রান তুলতে গিয়ে অল্প সময়ের ব্যবধানে বেশ কয়েকটি উইকেট হারিয়েছে পাকিস্তান।

শোয়েব অবশ্য ভারতের একাদশ নির্বাচন নিয়েও প্রশ্ন তুলেছেন। তার মতে, ঋষভ পন্থের জায়গায় দীনেশ কার্তিককে নামিয়ে ভুল করেছে ভারত। শোয়েব বলেন, 'দুই দলের অধিনায়কই ভুল একাদশ বাছাই করেছে। এক জন পন্থকে একাদশে রাখলো না। আর এক জন ইফতিখারকে ব্যাট করতে পাঠালো চারে। বাবরের ওপেন করাও ঠিক হয়নি। সে তিনে নেমে শেষ পর্যন্ত উইকেটে থাকলে ইনিংসটাকে আর এগিয়ে নিয়ে যেতে পারতো। '

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।