ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আফগানিস্তানের দারুণ বোলিংয়ে ১০৫ রানেই শেষ শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
আফগানিস্তানের দারুণ বোলিংয়ে ১০৫ রানেই শেষ শ্রীলঙ্কা

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেই বল হাতে যাদু দেখিয়েছেন আফগান বোলাররা। তাদের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ১০৫ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শনিবার (২৭ আগস্ট) এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে আফানিস্তানের মুখোমুখি হয় শ্রীলঙ্কা। প্রথম ম্যাচে টস জিতে তাদের ব্যাটিংয়ে পাঠায় আফগানিস্তান।

আগে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারের পঞ্চম বলেই উইকেট হারিয়ে বসেন লঙ্কান ওপেনার কুশল মেন্ডিস। ফজল হক ফারুকির বলে এলবিডব্লিউ হয়ে ২ রানে বিদায় নেন তিনি। পরের বলে ফের এলবিডব্লিউ হন ব্যাট করতে নামা চারিথ আসালাঙ্কা। রিভিউ নিয়েও লাভ হয়নি। শূন্য রানেই সাজঘরে ফিরতে হয় এই ব্যাটারকে।  

আরেক ওপেনার পাথুম নিশাঙ্কাও টিকতে পারেননি বেশিক্ষণ। দ্বিতীয় ওভারের শেষ বলে উইকেটরক্ষকের তালুবন্দি হন তিনি। ৭ বলে ৩ রান করে বিদায় নেন লঙ্কান এই ওপেনার। এরপর দলের হাল ধরেন দানুশকা গুনাথিলাকা ও ভানুশকা রাজাপক্ষে। ৩২ বলে ৪৪ রানের জুটি গড়েন তারা। লড়াকু এই জুটি ভেঙ্ দেন করিম জানাত। ১৭ রানে বিদায় নেন গুনাথিলাকা।  

ছয়ে ব্যাটিংয়ে নেমে লড়তে পারেননি ওয়ানিন্দু হাসারাঙ্গা। মাত্র ২ রানে উইকেট হারান তিনি। পরের ওভারেই শূন্য রানে আউট হন অধিনায়ক দাসুন শানাকা। ভানুকা রাজাপক্ষেও আর বেশিক্ষণ থিতু হতে পারেননি। ত্রয়োদশ ওভারে রান আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি। দলের হয়ে করেন সর্বোচ্চ ৩৮ রান। এরপর দলের হাল ধরে চামিকা করুনারত্নে। শেষ পর্যন্ত লড়ে যান তিনি। শেষ ওভারে গিয়ে ফারুকির বলে উইকেট হারান। এর আগে তার লড়াকু ৩১ রানে একশ ছাড়ায় শ্রীলঙ্কা।  

আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন ফারুকি। জোড়া উইকেট শিকার করেন মোহাম্মদ নবী ও মুজিব উর রহমান।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।