ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

নিজেকে সর্বকালের সেরা অফ স্পিনার দাবি গেইলের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
নিজেকে সর্বকালের সেরা অফ স্পিনার দাবি গেইলের

ব্যাটার হিসেবেই সুখ্যাতি তার। আরও ভালো নির্দিষ্ট করে বললে বিধ্বংসী ব্যাটিংয়ের জন্য।

বোলিংটাও খারাপ পারেন না। তিন সংস্করণ মিলিয়ে ২৬০টি উইকেট এবং ঘরোয়া টি-টোয়েন্টিতে ৮৩টি উইকেট আছে তার। কিন্তু তাই বলে নিজেকে সর্বকালের সেরা অফ স্পিনার দাবি করবেন তিনি।  

যিনি নিজেকে ‘ইউনিভার্স বস’ বলে দাবি করেন, তার পক্ষে এটা খুব অস্বাভাবিকও না। সম্প্রতি এক সাক্ষাৎকারে গেইল নিজেকে শ্রীলঙ্কান কিংবদন্তি অফ স্পিনার মুত্তিয়া মুরালিধরনের চেয়েও নিজেকে এগিয়ে রেখেছেন। এর পেছনে একটি যুক্তিও দাঁড় করিয়েছেন গেইল।  

তিনি বলেছেন, ‘আপনি জানেন আমার বোলিং খুবই সহজাত। অবশ্যই আমাকে বোলিং করতে হবে। আমি সর্বকালের সেরা অফ স্পিনার। মুরালিও (মুত্তিয়া মুরালিধরন) আমার সঙ্গে লড়াইয়ে নেই। আমার ইকোনমি রেট সেরা, সুনীল নারিনও এর ধারেকাছেও আসতে পারবে না। ’

বিশ্ব জুড়ে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলা গেইল ৩৬.২২ গড়ে ১৪ হাজারের বেশি রান করেছেন। এর মধ্যে সেঞ্চুরি ২২টি, স্ট্রাইকরেট ১৪৪.৭৫। তবে অনেকদিন ধরেই মাঠে নেই তিনি। অবশ্য ক্রিকেটের নতুন সংস্করণ ‘সিক্সটিতে’ খেলবেন তিনি। মাঠে ফিরতে নিজের অপেক্ষার কথাও জানিয়েছেন গেইল।  

তিনি বলেছেন, ‘আমি মাঠে ফেরার জন্য মুখিয়ে আছি, আমি এটা মিস করি। আমি যেন আবারও বাচ্চা হয়ে গেছি, প্রথম ম্যাচ খেলতে বা অভিষেকের জন্য মুখিয়ে আছি। আমাকে আবারও প্রস্তুত হতে হবে। এখনও অবশ্য আমি প্রস্তুত আছি, তবে সেখানে গিয়ে খেলার মতো মানসিকতা অর্জন করতে হবে। ’

বাংলাদেশ সময় : ১৬৫৫, আগস্ট ২৪, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।