ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রতিদিন শতাধিক ছক্কা মারেন আসিফ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
প্রতিদিন শতাধিক ছক্কা মারেন আসিফ

কঠিন মুহুর্তে ছক্কা মেরে দলকে জেতানোয় বেশ সুনাম রয়েছে পাকিস্তানের হার্ডহিটার আসিফ আলির। টি-টোয়েন্টিতে দ্রুত রান তোলায় পারদর্শী আসিফ এবার এশিয়া কাপের আগে নিজেকে ভালো ভাবে ঝালিয়ে নিচ্ছেন।

ক্রিকেটের এই সংস্করণে তার স্ট্রাইকরেট প্রায় দেড়শ। এবার এশিয়া কাপে নিজের সেরা পারফরম্যান্স দিতেই প্রস্তুত হচ্ছেন আসিফ। পাকিস্তানের আক্রমণাত্মক এই ব্যাটার জানান, প্রতিদিনের অনুশীলনে তিনি নাকি ১০০ থেকে ১৫০ ছক্কা মারেন।

গত টি–টোয়েন্টি বিশ্বকাপেই আসিফের সামর্থ্য বোঝা গেছে। ‘ডেথ ওভারে’ তার ব্যাটিং এশিয়া কাপে প্রতিপক্ষ দলগুলোর জন্য অবশ্যই দুশ্চিন্তার কারণ হবে।

পাকিস্তানের হয়ে ৩৯টি টি–টোয়েন্টি খেলা ডানহাতি এই ব্যাটসম্যান এই সংস্করণে বেশির ভাগ ম্যাচে পাঁচে কিংবা ছয়ে ব্যাট করেছেন। টি–টোয়েন্টিতে এমন পজিশনে ব্যাট করতে নেমে সাধারণত দ্রুতগতিতে রান তুলতে হয়। সেক্ষেত্রে হার্ড–হিটিং ব্যাটিংয়ের বিকল্প নেই।  

পিসিবিকে দেওয়া সাক্ষাৎকারে ব্যাটিং নিয়ে নিজের ভাবনা জানালেন আসিফ, ‘আমি যে পজিশনে ব্যাট করি, সেখানে সাধারণত ওভারে গড়ে ১০ রান করে দরকার হয়। এজন্য বিগ–হিটিং ব্যাটিংয়ের দরকার হয় এবং প্রচুর অনুশীলন করতে হয়। আমি সাধারণত প্রতিদিন ১০০–১৫০টি ছক্কা মারার অনুশীলন করি যেন ম্যাচে ৪–৫টি মারতে পারি। ’

আসিফ যোগ করেন, ‘যেখানে আমি ব্যাট করি সেখানে প্রতি ওভারে আপনাকে ১০ থেকে ১২ রান করতে হবে। এমন পরিস্থিতিতে আপনার উপর চাপ তৈরি হয়। এমন পরিস্থিতিতে তার অবস্থার কথা মাথায় রেখে প্রস্তুতি জোরদার করছি। ’

আসিফ আলি আরও বলেন, 'এ ধরনের কাজ করলে ম্যাচে আরাম পাওয়া যায়। আমি কোনও নির্দিষ্ট শট মাথায় নিয়ে ব্যাট করতে আসি না। যেখানেই বল পাব, শট খেলব। এই জিনিসটা সবসময় মাথায় থাকে। '
এশিয়া কাপ মাঠে গড়াচ্ছে ২৭ আগস্ট। পাকিস্তানের প্রথম ম্যাচ তার ঠিক পরের দিনই, চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।