ঢাকা, শনিবার, ৯ আশ্বিন ১৪২৯, ২৪ সেপ্টেম্বর ২০২২, ২৬ সফর ১৪৪৪

ক্রিকেট

দ.আফ্রিকার বোলিং তোপে ধুঁকছে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৬ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
দ.আফ্রিকার বোলিং তোপে ধুঁকছে ইংল্যান্ড

বৃষ্টি বাধায় লর্ডসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনে মাত্র ৩২ ওভার খেলতে পারে ইংল্যান্ড। এই কয়টি ওভারেও নিজেদের সামলে নিতে পারেনি দলটির ব্যাটাররা।

প্রোটিয়া বোলার কাগিসো রাবাদা ও অ্যানরিক নরকিয়ার পেসে বিধ্বস্ত হয়ে প্রথম দিন শেষ করে তারা।

তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেট হারিয়ে ১১৬ রান সংগ্রহ করে প্রথম দিন শেষ করে ইংল্যান্ড। দলের ব্যাটারদের আসা যাওয়ার মাঝে এদিন একাই লড়াই করেন অলি পোপ। ৬১ রানের ইনিংস খেলে এখনও অপরাজিত আছেন তিনি।  

ইনিংসের তৃতীয় ওভারেই অ্যালেক্স লিসকে হারায় ইংল্যান্ড। মাত্র ৫ রানে তার বিদায়ের পর বেশিক্ষণ টিকতে পারেননি আরেক ওপেনার জ্যাক ক্রলিও। রাবাদার শিকার হয়ে ৯ রানে সাজঘরে ফেরেন তিনি। তিনে ব্যাটিংয়ে নেমে জো রুটও সুবিধে করতে পারেননি। তরুণ পেসার মার্কো ইয়ানসেদের বলে এলবিডব্লিউ হয়ে ৮ রানে বিদায় নেন এই ব্যাটার।

ছন্দে থাকা জনি বেয়ারস্টোও ক্রিজে টিকতে পারেননি। বোল্ড হয়ে শূন্য রানেই বিদায় নেন তিনি। ৫৫ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ইংলিশদের ম্যাচে ফেরানের চেষ্টর করেন পোপ ও বেন স্টোকস। কিন্তু ৪৫ রানের জুটি গড়ে আর থিতু হতে পারেননি স্টোকস। নরকিয়ার শিকার হয়ে ২০ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন ইংলিশ অধিনায়ক। একপ্রান্তে থাকা পোপ অবশ্য ফিফটি হাঁকিয়ে নেন। অপরপ্রান্তে আবার ব্যাটিংয়ে নেমে বেন ফোকস (৬) শিকার হন নরকিয়ার।

নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা ইংলিশদির স্বস্তি দেয় বৃষ্টি। ৩২ ওভার পর আর মাঠে গড়ায়নি খেলা। ফলে স্টুয়ার্ড ব্রডকে সঙ্গে নিয়ে প্রথম দিন এখানেই বিদায় দেন পোপ। প্রোটিয়াদের হয়ে দুর্দান্ত বোলিংয়ে ৩ উইকেট তুলে নেন নরকিয়া। জোড়া উইকেট শিকার করেন রাবাদা। একটি উইকেট নেন ইয়ানসেন।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa