ঢাকা, শনিবার, ৯ আশ্বিন ১৪২৯, ২৪ সেপ্টেম্বর ২০২২, ২৬ সফর ১৪৪৪

ক্রিকেট

কেকেআরের নতুন কোচ চন্দ্রকান্ত পণ্ডিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
কেকেআরের নতুন কোচ চন্দ্রকান্ত পণ্ডিত

চন্দ্রকান্ত পণ্ডিতকে নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। ৬০ বছর বয়সী চন্দ্রকান্ত মধ্যপ্রদেশকে এই মৌসুমেই রঞ্জিট্রফি জিতিয়েছেন।

 

আইপিএলের গত আসরের শেষদিকে ইংল্যান্ড টেস্ট দলের কোচের হওয়ার জন্য কলকাতার দায়িত্ব ছাড়েন ব্র্যান্ডন ম্যাককালাম। এরপর থেকে বলিউড সুপারস্টার শাহরুখ খানের দলটির কোচের পদ ছিল শূন্য। ঘরোয়া ক্রিকেটে সাফল্যের কারণেই আজ বুধবার চন্দ্রকান্তকে দেওয়া হলো শ্রেয়াস আইয়ারদের দায়িত্ব।  

চন্দ্রকান্তের কোচিংয়ে প্রথমবারের মতো রঞ্জি জেতার স্বাদ পেয়েছে মধ্যপ্রদেশ। কোচ চন্দ্রকান্তের এটা ষষ্ঠ প্রথম শ্রেণির শিরোপা। তার এমন ধারবাহিক সাফল্য নজরে আসে কেকেআরের। এরপর তার কাঁধেই কোচের দায়িত্ব তুলে দেওয়ার সিদ্ধান্ত নেয় ২০২১ আইপিএলের ফাইনালিস্ট দলটি। গত আসরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় দুইবারের চ্যাম্পিয়নরা। এবার নতুন কোচের অধীনে শিরোপা জয়ের স্বপ্ন দেখছে তারা।

চন্দ্রকান্ত ভারতের জাতীয় দলের সাবেক উইকেটকিপার-ব্যাটার। ১৯৮৬ থেকে ১৯৯২ সাল, এই ছয় বছর জাতীয় দলের জার্সিতে খেলে পাঁচটি টেস্ট ও ৩৬টি ওয়ানডেতে মাঠে নামেন তিনি। খেলোয়াড়ি জীবনকে বিদায় বলার পর তিনি ঘরোয়া ক্রিকেটে কোচিং করান। তার অধীনে মুম্বাই (২০০৩ ও ২০০৪) এবং বিদর্ভ (২০১৮ ও ২০১৯) টানা দুইবার রঞ্জির শিরোপা ঘরে তোলে। তার অধীনেই মুম্বাইয়ে খেলেছেন কলকাতার বর্তমান অধিনায়ক শ্রেয়াস। ফলে ফের দেখা মিলবে গুরু-শিষ্যের জুটি।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa