ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

শ্রদ্ধা-শোকে ক্রিকেটে স্মরণ বঙ্গবন্ধু পরিবারের

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
শ্রদ্ধা-শোকে ক্রিকেটে স্মরণ বঙ্গবন্ধু পরিবারের ছবি: বাংলানিউজ

সাদা পাঞ্জাবি পরে এলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। স্লোগানে মুখর হলো পুরো প্রাঙ্গন, ‘আজকের এই দিনে মুজিব তোমায় মনে পড়ে।

’ 

এর আগে পুরো সকাল চলেছে কুরআন তেলওয়াত। পাপন আসার পর হয়েছে মোনাজাত। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে খাওয়ানো হয়েছে চার হাজার মানুষকে।  

এভাবেই ক্রিকেটে পালিত হয়েছে জাতীয় শোক দিবস। স্মরণ করা হয়েছে ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত হওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে। এরপর সংবাদ মাধ্যমের সঙ্গে এ নিয়ে কথা বলেছেন বিসিবি সভাপতি।

তিনি বলেছেন, ‘১৫ আগস্ট নিয়ে বলা কঠিন। কী বলব বুঝতে পারছি না। । অনেক হত্যাকাণ্ড হয়েছে। ২১ আগস্টের হত্যাকাণ্ডে আমার আম্মাও মারা গেছে। কিন্তু আসলে ১৫ আগস্টের হত্যাকাণ্ডের সঙ্গে কোনোটার তুলনা হয় না। এটা পৃথিবীর জগণ্যতম হত্যাকাণ্ড। নৃশংসতা বা বর্বরতার দিক থেকে বলেন। ছোট রাসেল থেকে শুরু করে অন্তঃসত্ত্বা মহিলা, কাউকেই ওরা ছাড় দেয় নাই। ’

‘আজকের এই দিনে আসলে তেমন কিছু বলার নাই। আমি ব্যক্তিগতভাবে বলতে পারি। গতকালকে রাত থেকে আমি টেলিভেশন দেখা বন্ধ করে দিয়েছি। আসলে এগুলো দেখা যায় না, সহ্যই করা যায় না। যতই এগুলো দেখতে যাই, ততই মনে হয় এত নৃশংসতা হতে পারে, কোনো মানুষ এমন হতে পারে? সেজন্য আসলে দোয়া করা আর যারা হত্যাকাণ্ডের শিকার হওয়াদের আত্মার মাগফেরাত কামনা ছাড়া আর কিছু করার নেই। '

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa