ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

বিশ্বকাপে খেলা নয়, কার্তিককে ধারাভাষ্য দেওয়ার পরামর্শ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, আগস্ট ৯, ২০২২
বিশ্বকাপে খেলা নয়, কার্তিককে ধারাভাষ্য দেওয়ার পরামর্শ

মাস দুয়েক পর অস্ট্রেলিয়াতে হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। এই টুর্নামেন্টে ভারতের বিশ্বকাপ স্কোয়াডে কারা জায়গা পাবেন, এ নিয়ে এখনই চলছে জল্পনা।

ইতোমধ্যে ২০২২ এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে তারা।

যদিও এই দল দেখে টি-টোয়েন্টি বিশ্বকাপের ছবি পুরোপুরি পরিষ্কার নয় বলে মনে করছেন অনেকে। দল কেমন হওয়া উচিত, কাদের দলে থাকা উচিত আর কাকে বাইরে রাখা উচিত তা নিয়ে এখনও সমালোচনা চলছে, এই বিষয়ে নিজেদের মতামত দিচ্ছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। সাবেক ভারতীয় ক্রিকেটার অজয় ​​জাদেজাও তাদের একজন।

এবারের বিশ্বকাপ দলে দেখা যেতে পারে দিনেশ কার্তিককে। যিনি মাঝে বেশ কিছুদিন ধারভাষ্যও দিয়েছেন। কিন্তু গত আইপিএল থেকে দুর্দান্ত ফর্মে থাকা এই ক্রিকেটারের বিশ্বকাপ দলে থাকার জোর সম্ভাবনা আছে। যদিও জাদেজার পরামর্শ, বিশ্বকাপ নয় তার সঙ্গে ধারাভাষ্য কক্ষে থাকা উচিত কার্তিকের।

অজয় জাদেজা বলেছেন, ‘এখন আপনি যদি আমি যেভাবে শুনেছি (আক্রমণাত্মক ক্রিকেট) খেলতে চান তবে আপনাকে আলাদাভাবে বেছে নিতে হবে। ভিরাট কোহলি ও রোহিত শর্মা যদি আসেন, তবে আপনার দীনেশ কার্তিককে সর্বদাই প্রয়োজন। কিন্তু যদি সেটা না হয় তাহলে এখানে দীনেশ কার্তিকের কোনও কাজ নেই। ’

‘হ্যাঁ, আমি কার্তিককে সেখানে রাখব না, সে আমার পাশে বসতে পারে। ধারাভাষ্যকার হিসেবে সে খুব ভালো, কিন্তু সেখানে, দলে আমি তাকে নেবো না। এখন সিদ্ধান্ত হলো আপনি রবীন্দ্র জাদেজার মতো কাউকে চান নাকি অক্ষরকে চান। যদি আপনি ধোনির স্টাইলে যান তাহলে কোহলি, রোহিত এবং কার্তিককে রাখুন। কিন্তু আধুনিক ক্রিকেটে আপনাকে কার্তিককে বাদ দিতেই হবে। এমনকি কোহলির থাকাও ফর্মে আছেন কি না তার ওপর নির্ভর করতে হবে। ’

বাংলাদেশ সময় : ১৩৪৬, আগস্ট ৯, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa