ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে বড় হার পাকিস্তানের, সিরিজ ভাগাভাগি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
শ্রীলঙ্কার কাছে বড় হার পাকিস্তানের, সিরিজ ভাগাভাগি

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট জিততে ইতিহাস গড়তে হতো পাকিস্তানের। সেটা প্রায় অসম্ভব থাকলেও ড্র করা সম্ভব ছিল।

কিন্তু স্বাগতিকদের স্পিন ঘূর্ণিতে বেশিক্ষণ টিকে থাকতে পারেনি সফরকারীরা। ২৬১ রানে সবগুলো উইকেট হারিয়ে হারতে হয় ২৪৬ রানের বিশাল ব্যবধানে।

গলে আন্তর্জাতিক স্টেডিয়াম পঞ্চম দিনে ৪১৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামে চতুর্থ দিনে অপরাজিত থাকা বাবর আজম ও ইমাম উল হক। প্রথমদিকে ড্রয়ের আশা জাগালেও লঙ্কান স্পিনে কুপোকাত হতে হয় সফরকারীদের। অর্ধশতকের এক রান আগে সাজঘরে ফিরে যান ইমাম উল হক। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান।

একপ্রান্তে থেকে বাবর আজম একাই লড়াই চালিয়ে গেলেও অপরপ্রান্তে ঠিকঠাক থিতু হতে পারছিলেন না কেউই। রমেশ মেন্ডিস ও প্রবাথ জয়াসুরিয়ার স্পিন ঘূর্ণিতে ২৬১ রানেই সবগুলো উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৮১ রানের ইনিংস খেলেছেন অধিনায়ক বাবর। স্বাগতিকদের হয়ে প্রবাথ ৫টি ও রমেশ ৪টি উইকেট তুলে নেন।  

এর আগে প্রথম ইনিংসে দিনেশ চান্দিমাল ও ওশাদা ফার্নান্দোর দারুণ ব্যাটিংয়ে ৩৭৮ রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা। জবাবে ব্যাটিংয়ে নেমে ২৩১ রানে গুটিয়ে যায় পাকিস্তান। লিডে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা শ্রীলঙ্কা ৮ উইকেট হারিয়ে ৩৬০ রানে ইনিংস ঘোষণা করে। ফলে পাকিস্তানের সামনে লক্ষ্য দাঁড়ায় ৫০৮ রান। বিশাল এই লক্ষ্য শেষ পর্যন্ত তাড়া করতে পারেনি সফরকারীরা।  

প্রথম টেস্টে ৪ উইকেটে জয়লাভ পাকিস্তানের সামনে সুযোগ ছিল সিরিজ নিজেদের করে নেওয়ার। কিন্তু দ্বিতীয় টেস্ট জিতে তা হতে দেয়নি শ্রীলঙ্কা। ১-১ ড্রয়ে সিরিজ ভাগাভাগি করেছে দুই দল। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৩৩ ও দ্বিতীয় ইনিংসে ১০৯ রানের ইনিংস খেলা ধনঞ্জয়া ডি সিলভা ম্যাচসেরা হয়েছেন। আর দুই টেস্টে ১৭ উইকেট নিয়ে সিরিজসেরা হয়েছেন প্রবাথ জয়াসুরিয়া।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa