ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

পুরো জীবনটাই তো একটা অভিজ্ঞতা: মিথুন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
পুরো জীবনটাই তো একটা অভিজ্ঞতা: মিথুন

জাতীয় দলে মোহাম্মদ মিথুনের শেষের অভিজ্ঞতাটা ভালো না একেবারেই। তীব্র সমালোচনা সহ্য করার পরই বাদ পড়েছেন তিনি।

আবারও দেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পাচ্ছেন মিথুন।

দুইটি চারদিন ও তিনটি একদিনের ম্যাচ খেলতে ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল। মিথুন যাচ্ছেন অধিনায়ক হিসেবে। কয়েকদিন আগেই ওয়েস্ট ইন্ডিজ সফর করে এসেছে জাতীয় দল। ক্যারিবীয় দ্বীপপুঞ্জ থেকে কি অভিজ্ঞতা সঞ্চয় করতে চান মিথুনরা?

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে জবাবে তিনি বলেছেন, ‘আমাদের পুরো জীবনটাই তো একটা অভিজ্ঞতা। যেদিন থেকে ক্রিকেট খেলা শুরু করেছি, অভিজ্ঞতা কাকে বলে- খেলতে খেলতে একটা সময় গিয়ে আপনি অভিজ্ঞ হবেন। আমরা আলাদা একটা কন্ডিশনে খেলতে যাচ্ছি। ওয়েস্ট ইন্ডিজে তো খুব বেশি ক্রিকেট খেলার সুযোগ পাই না, আন্তর্জাতিকও না, এ টিম বা অন্য সেক্টর তো বাদই দিলাম। ’

জাতীয় দলের দরজাটা এখনও অনেক দূরে মিথুনের। সর্বশেষ ২০২১ সালের জুলাইয়ে খেলেছিলেন বাংলাদেশের হয়ে। তবে মিথুন বলছেন, ওয়েস্ট ইন্ডিজ সফরের অভিজ্ঞতা কাজে লাগাতে চান ভবিষ্যতে।

তিনি বলেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজে যদি আমরা খেলতে পারি, ওই কন্ডিশন সম্পর্কে একটা আইডিয়া হবে সফল হতে হলে কী করতে হবে। এটা ব্যাটার বা বোলার সবার ক্ষেত্রে। বোলারের লেন্থ কোনটা, ব্যাটারের খেলার ওয়ে কোনটা। এইগুলো হচ্ছে আমাদের অভিজ্ঞতা। পরে যদি কখনও ওখানে সুযোগ হয় ব্যাক অব দ্য মাইন্ড থাকবে। ’

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa