ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

বাংলাদেশের পর ভারতের কাছেও ধবলধোলাই উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
বাংলাদেশের পর ভারতের কাছেও ধবলধোলাই উইন্ডিজ

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সবকটি ম্যাচ হেরেই ভারতের কাছে হোয়াইটওয়াশড হলো ওয়েস্ট ইন্ডিজ। ঘরের মাটিতে প্রথম ও দ্বিতীয় ওয়ানডে জয়ের খুব কাছাকাছি পৌঁছালেও শেষ ম্যাচে হতাশার ব্যাটিংয়ে ১১৯ রানের বড় ব্যবধানে হেরেছে স্বাগতিকরা।

ত্রিনিদাদে বুধবার (২৭ জুলাই) টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে পরপর দুইবার বৃষ্টি বাধাঁয় পড়তে হয় ভারতকে। তবুও শুভমান গিলের দারুণ ব্যাটিংয়ে ভালো সংগ্রহ পায় সফরকারীরা। ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতীতে ক্যারিবিয়দের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৫ ওভারে ২৫৭। লক্ষ্য তাড়ায় খেলতে নেমে মাত্র ১৩৭ রানেই সবগুলো উইকেট হারিয়ে ফেলে তারা। ফলে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় ভারত।

পোর্ট অব স্পেনের কুইন্স পার্ক ওভালে প্রথমে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু পায় ভারত। উদ্বোধনী জুটিতে শতরান স্পর্শ করেন দুই ওপেনার শিখর ধাওয়ান ও শুভমান গিল। অর্ধশতক হাঁকানোর পর বেশিক্ষণ টিকতে পারেননি ভারতীয় অধিনায়ক।  

ভারত ইনিংসের সমাপ্তি টানার সময়ে দুই ছক্কা ও সাত চারে ৯৮ বলে ৯৮ রানে ব‍্যাট করছিলেন গিল। চমৎকার এই ইনিংসের জন‍্য তিনিই জেতেন ম‍্যাচ সেরার পুরস্কার। তিন ম‍্যাচে ২০৫ রান করে সিরিজ সেরাও তরুণ এই ওপেনার। ৭৪ বলে ৭ চারে ৫৮ রান করে হেইডেন ওয়ালশের বলে বিদায় নেন তিনি। এরপর বৃষ্টি শুরু হলে বন্ধ হয়ে যায় খেলা।

দ্বিতীয় দফায় ব্যাটিংয়ে নেমে দ্রুতগতিতে রান তুলতে থাকেন শুভমান ও শ্রেয়াস আইয়ার। ৪৪ রান করে আকিল হোসাইনের বলে শ্রেয়াস বিদায় নিলেও একপ্রান্তে ঝড় তুলতে থাকেন শুভমান। সেঞ্চুরির ২ রান দূরে থাকতেই আবারও হানা দেয় বৃষ্টি। ফলে ভারতের ইনিংস এখানেই শেষ হয়ে যায়। যদিও ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতীতে বড় লক্ষ্যই পায় ওয়েস্ট ইন্ডিজ। ৯৮ বলে ৭ চার ও ২ ছক্কায় ৯৮ রানে অপরাজিত থাকেন শুভমান।

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। কেবল চারজন ছাড়া আর কেউই পৌঁছাতে পারেনি দুই অঙ্কের ঘরে। সর্বোচ্চ ৪২ রান করেন ব্রান্ডন কিং ও নিকোলাস পুরান। এছাড়া ওপেনার শাই হোপের ব্যাট থেকে আসে ২২ রান। যুজবেন্দ্র চাহালের স্পিন ঘূর্ণিতে মাত্র ১৩৭ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ৪ উইকেট শিকার করেন ভারতীয় এই স্পিনার।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa