ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

শ্রীলঙ্কা থেকে সরেই গেল এশিয়া কাপ, হবে আরব আমিরাতে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
শ্রীলঙ্কা থেকে সরেই গেল এশিয়া কাপ, হবে আরব আমিরাতে

গত কয়েক মাস ধরেই জোর আলোচনা- কোথায় হবে এশিয়া কাপ? এমনিতে স্বাগতিক হিসেবে আগে থেকেই নির্ধারিত ছিল শ্রীলঙ্কা। কিন্তু দেশটির রাজনৈতিক ও অর্থনৈতিক অস্থিরতার কারণে তৈরি হয়েছিল অনিশ্চয়তা।

শেষ অবধি শ্রীলঙ্কা থেকে সরেই গিয়েছে এশিয়া কাপ। টুর্নামেন্টটি হবে সংযুক্ত আরব আমিরাতে, অবশ্য স্বাগতিক হিসেবে থাকছে লঙ্কান ক্রিকেট বোর্ডই। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।  

শ্রীলঙ্কায় এই টুর্নামেন্ট আয়োজনের সর্বোচ্চ চেষ্টা করা হয়েছিল বলে জানায় তারা। কিন্তু শেষ অবধি সেটি সম্ভব হয়নি।  আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত হবে এশিয়া কাপের এবারের আসর।

এসিসির সভাপতি জয় শাহ বলেছেন, ‘শ্রীলঙ্কায় এশিয়া কাপ আয়োজনের সব চেষ্টাই করা হয়েছে। অনেক আলোচনার পর টুর্নামেন্টটি ইউএইতে করার সিদ্ধান্ত নেওয়া হয়। তারা নতুন ভেন্যু হলেও শ্রীলঙ্কার কাছেই স্বাগতিকের স্বত্ত্ব থাকবে। এবারের এশিয়া কাপ খুব গুরুত্বপূর্ণ, এই টুর্নামেন্ট এশিয়ার দেশগুলোকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে সাহায্য করবে। আমি শ্রীলঙ্কা ও এমিরেটস ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাই তাদের সহযোগিতার জন্য। ’ 

সংকটাপন্ন অবস্থাতেও শ্রীলঙ্কায় সিরিজ খেলে গেছে অস্ট্রেলিয়া। টেস্ট খেলছে পাকিস্তান। তবে এসএলসি মনে করে, দ্বি-পক্ষীয় সিরিজ আর টুর্নামেন্ট আয়োজন এক নয়। এত বড় টুর্নামেন্ট আয়োজনের জন্য প্রস্তুত নয় বলেই সংযুক্ত আরব আমিরাতে সরিয়ে নিতে হচ্ছে এশিয়া কাপ।  

বাংলাদেশ সময় : ২২২১, জুলাই ২৭, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa