ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

শেষদিনে পাকিস্তানের লক্ষ্য ৪১৯ রান, শ্রীলঙ্কার ৯ উইকেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
শেষদিনে পাকিস্তানের লক্ষ্য ৪১৯ রান, শ্রীলঙ্কার ৯ উইকেট

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে বাজিমাত করেছে শ্রীলঙ্কা। সফরকারীদের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েছে তারা।

৫০৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে চতুর্থ দিন শেষে বাবর আজমরা সংগ্রহ করতে পেরেছে ৮৯ রান। জয়ের জন্য পঞ্চম দিনে তাদের তুলতে হবে আরও ৪১৯ রান।

তৃতীয় দিনের মতো চতুর্থ দিনেও আলোক স্বপ্লতার কারণে আগেই বন্ধ হয়েছে খেলা। এর আগে দ্বিতীয় ইনিংসে ১ উইকেট হারিয়ে ৮৯ রান সংগ্রহ করেছে পাকিস্তান। ব্যাট হাতে ৪৬ রানে অপরাজিত আছেন ইমাম উল হক। অপরপ্রান্তে অপরাজিত থাকা বাবর আজমের রানের সংখ্যা ২৬। গত টেস্টে সফরকারীদের জয়ের নায়ক ওপেনার আবদুল্লাহ শফিক এই ইনিংসে ১৬ রান করেই প্রবাথ জয়াসুরিয়ার শিকার হন।

পাকিস্তান ড্রয়ের দিকে ছুটলেও জয়ের জন্য বেশ ভালো সুযোগ রয়েছে শ্রীলঙ্কার সামনে। পঞ্চম দিনে ৯ উইকেট তুলে নিতে পারলেই সিরিজ সমতায় আনকে পারবে তারা। আর ম্যাচটি যদি ড্র হয় তবে লাভ পাকিস্তানেরই। প্রথম টেস্ট জেতা সফরকারীরা ১-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নেবে।  

চতুর্থ দিনে ৫ উইকেটে ১৭৬ রান নিয়ে খেলা শুরু করে লঙ্কানরা। ৩০ রান নিয়ে নামা ধনঞ্জয়া ডি সিলভা হাঁকান সেঞ্চুরি। ১৭১ বলে ১০৯ রানের ইনিংস খেলে রান আউটের শিকার হন তিনি। তার বিদায়ের পরই ৮ উইকেটে ৩৬০ রানে ইনিংস ঘোষণা করে দেয় শ্রীলঙ্কা। অধিনায়ক দিমুথ করুণারত্নে করেন ৬১। এ ছাড়া রমেশ মেন্ডিস ৫৪ বলে ৪৫ রানে অপরাজিত থাকেন।  

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa