ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

দুই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল আয়োজিত হবে লর্ডসে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
দুই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল আয়োজিত হবে লর্ডসে

২০২৩ ও ২০২৫ সালের জুনে হতে যাওয়া পরবর্তী দুই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালই লর্ডসে আয়োজন করা হবে। আইসিসির পূর্ণাঙ্গ সদস্য নয়টি দেশকে নিয়ে চলছে এবারের টেস্ট চ্যাম্পিয়নশিপ।

এখন পর্যন্ত ফাইনালে ওঠার দৌড়ে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই স্থানে রয়েছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। খুব একটা পিছিয়ে নেই ভারত-পাকিস্তানও। আগামী বছরের মে মাসের মধ্যে নির্ধারণ হয়ে যাবে দুই ফাইনালিস্ট।

২০২১ সালের জুনে হওয়া টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের ফাইনালের ভেন্যুও ছিল লর্ডস। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার সে ম্যাচটি সরিয়ে নেওয়া হয় সাউদাম্পটনে।

এদিকে আইসিসিতে নতুন দায়িত্ব পেয়েছেন ভারতের কিংবদন্তি ব্যাটার ভিভিএস লক্ষ্মণ ও নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরি। বর্তমান খেলোয়াড়দের প্রতিনিধি হিসেবে বেছে নেওয়া হয়েছে তাদের।

এছাড়া ওয়েস্ট ইন্ডিজের সাবেক অলরাউন্ডার রজার হার্পারকে দেওয়া সাবেক ক্রিকেটারদের প্রতিনিধিত্ব করার দায়িত্ব। আইসিসির এ ক্রিকেট কমিটির নেতৃত্বে থাকছেন সৌরভ গাঙ্গুলি। মঙ্গলবার আইসিসির বার্ষিক সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
এআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa