ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশে

আরও একটি বিশ্ব আসর মাঠে গড়াতে যাচ্ছে বাংলাদেশ। আসন্ন ২০২৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের স্বাগতিক হিসেবে ঘোষণা করা হয়েছে বাংলাদেশের নাম।

 মঙ্গলবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই কথা জানিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির।

সংস্থাটির সর্বশেষ বোর্ড সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগে ২০১৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপও হয়েছিল বাংলাদেশে। এবারও বিডিং প্রক্রিয়ার মাধ্যমে আয়োজক দেশ ও বোর্ড নির্বাচন করা হয়েছে।  

এছাড়া ২০২৬ সালে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরের আসর  ইংল্যান্ড আয়োজন করবে। ২০২৫ সালে ওয়ানডে বিশ্বকাপ হবে ভারতে। ২০২৭ সালে আইসিসি নারীদের টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের দায়িত্ব পেয়েছে শ্রীলঙ্কা।

বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘এটা বাংলাদেশের ক্রিকেটের জন্য দারুণ খবর। নারীদের ক্রিকেটের পরিসর যখন বৃদ্ধি পাচ্ছে তখন প্রধান টুর্নামেন্টগুলোর একটি আয়োজনের এই সুযোগ দেওয়ায় আমি বিসিবির পক্ষ থেকে আইসিসি বোর্ডকে ধন্যবাদ জানাতে চাই। ’

বাংলাদেশ সময় : ০৭৪৪, জুলাই ২৭, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa