ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

ভারতকে হারিয়ে বিশ্বকাপ জিতবে অস্ট্রেলিয়া: পন্টিং

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
ভারতকে হারিয়ে বিশ্বকাপ জিতবে অস্ট্রেলিয়া: পন্টিং

অস্ট্রেলিয়ার মাটিতে বসতে চলেছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। কোন দলের হাতে উঠবে শিরোপা, তা নিয়ে এরইমধ্যে যুক্তি মেলে ধরতে শুরু করেছেন সাবেক ক্রিকেটার ও ক্রিকেট বোদ্ধারা।

কিন্তু অজি কিংবদন্তি রিকি পন্টিংয়ের চোখে অন্য কোনো দল নয়, ফের একবার বিশ্বকাপ জিততে চলেছে তার নিজ দেশ অস্ট্রেলিয়াই।

দ্য আইসিসি রিভিউয়ের শেষ পর্বে হ্যাটট্রিক ওয়ানডে বিশ্বকাপজয়ী পন্টিং বলেন, আমার ধারণা, ভারত ও অস্ট্রেলিয়া ফাইনাল খেলবে। ফাইনালে ভারতকে হারাবে অস্ট্রেলিয়া। যেহেতু অস্ট্রেলিয়া ঘরের মাটিতে খেলবে, তাই বিশ্বচ্যাম্পিয়নদের জন্য তা সুবিধাজনক হবে। ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে মেলবোর্নের এমসিজিতে এই সুবিধা কাজে লাগিয়েই নাকি চ্যাম্পিয়ন হয়েছিল অজিরা। এবারও একই মাঠে হবে ফাইনাল। আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতায়ও ফিঞ্চবাহিনীর প্রশংসা করেছেন অস্ট্রেলিয়ার সফলতম অধিনায়ক।

সুপার টুয়েলভে গ্রুপ-২ এ ভারতের সঙ্গে আছে বাংলাদেশ, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। সুপার টুয়েলভের যোগ্য অর্জনের লক্ষ্যে প্রথম রাউন্ডের লড়াই শেষে এই গ্রুপে যুক্ত হবে গ্রুপ-এ এর রানার আপ ও গ্রুপের শীর্ষে থাকা দল। গ্রুপ এ-তে আছে নামিবিয়া, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত ও নেদারল্যান্ডস। আবার গ্রুপ বি-তে আছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে।  

সুপার টুয়েলভে গ্রুপ-১ এ অস্ট্রেলিয়ার সঙ্গে আছে নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও আফগানিস্তান। বাকি দুই দল আসবে প্রথম রাউন্ডের (গ্রুপ এ-র বিজয়ী ও গ্রুপ বি-র রানার আপ) লড়াই শেষে।  

অস্ট্রেলিয়াকে সম্ভাব্য চ্যাম্পিয়ন মনে করলেও ইংল্যান্ডকেও গুরুত্বের সঙ্গে দেখছেন পন্টিং। ইংলিশদের প্রশংসা করে তিনি বলেন, 'সাদা বলের ক্রিকেটে ইংল্যান্ড দারুণ দল। তাদের দলটা অনবদ্য। খাতায়-কলমে তারাই এগিয়ে বাকিদের চেয়ে। তার মতে ভারত ও অস্ট্রেলিয়ার মতো সবচেয়ে বেশি ম্যাচ উইনার আছে ইংল্যান্ডের। তবে আগের বিশ্বকাপে চমকে দেওয়া পাকিস্তানের ব্যাপারে খুব একটা আশাবাদী নন পন্টিং। তার মতে, অধিনায়ক বাবর আজম ভালো না করলে পাকিস্তানের বিশ্বকাপ জেতার তেমন সম্ভাবনা নেই।  

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa