ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

বাংলাদেশিদের মধ্যে সেরা তামিম, ডুসেন এখন তিনে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
বাংলাদেশিদের মধ্যে সেরা তামিম, ডুসেন এখন তিনে

ব্যাট হাতে অসাধারণ ফর্মে আছেন রাসি ভ্যান ডার ডুসেন। সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে পেয়েছেন সেঞ্চুরিও।

এবার তার ফলও পেলেন তিনি। আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের তিনে ওঠে এসেছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটার। তার ওপর আছেন কেবল বাবর আজম ও ইমাম উল হক।
 
লম্বা লাফ দিয়েছেন ভারতের ঋষভ পন্তও। ১১৩ বলে অপরাজিত ১২৫ রানের ইনিংস খেলে ২৫ ধাপ এগিয়ে ৫২ নম্বরে উঠে এসেছেন তিনি। ৭১ রানের ইনিংস খেলে ৫০ থেকে ৪২ নম্বরে ওঠেছেন হার্দিক পান্ডিয়া।

বোলারদের মধ্যেও ২৫ ধাপ এগিয়ে ৭০ নম্বরে উঠে এসেছেন ৪ উইকেট নেওয়া হার্দিক। ১৬ নম্বরে আসা তার সতীর্থ ইউজবেন্দ্র চাহাল ৪ ধাপ এগিয়েছেন।

বাংলাদেশিদের মধ্যে সর্বোচ্চ ১৭ তম অবস্থানে আছেন তামিম ইকবাল, দুই ধাপ এগিয়েছিলেন তিনি। ২ ধাপ এগিয়ে ৩০ নম্বরে আছেন লিটন দাস। ২৯ নম্বরে থাকা সাকিব আল হাসানের সঙ্গে তার পার্থক্য মাত্র ৪ রেটিং পয়েন্ট।

জাসপ্রীত বুমরাহ বোলারদের তালিকায় শীর্ষস্থান হারিয়েছেন, ওয়ানডেতে সেরা বোলার এখন ট্রেন্ট বোল্ট। ম্যাট হেনরি ১ ধাপ এগিয়ে আছেন ৭ নম্বরে। ওয়েস্ট ইন্ডিজের আলজেরি জোসেফ ৩ ধাপ এগিয়ে আছেন ১৮ নম্বরে।  

বাংলাদেশ সময় : ১৬২৫, জুলাই ২০, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa