ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

স্টোকসের বিদায়ী ম্যাচে ইংল্যান্ডের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৮ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
স্টোকসের বিদায়ী ম্যাচে ইংল্যান্ডের হার

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডের প্রথম ওয়ানডে, কিন্তু ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের ক্যারিয়ারের শেষ ওয়ানডে ম্যাচ ছিল এটি। বিদায়ী ম্যাচে খেলতে নেমে ভালো কিছু করতে পারেননি তিনি।

দলকে হারতে হয় ৬২ রানে।  

রিভারসাইড গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে রাসি ভ্যান ডার ডুসেনের দারুণ শতকে ভর করে ৩৩৩ রানের বিশাল সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা। রান তাড়ায় খেলতে নেমে শুরুটা ভালো করলেও শেষ দিকে খেয় হারিয়ে ফেলে ইংলিশ ব্যাটাররা। ২৭১ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা।

প্রথমে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৩৫ রান যোগ করেন কুইন্টন ডি কক ও জানেমান মালান। ডি কককে বোল্ড করে এই জুটি ভাঙেন স্যাম কারান। ২২ বলে ১৯ রান করে বিদায় নেন এই ওপেনার। এরপর ব্যাট করতে নেমে মালানের সঙ্গে দারুণ জুটি গড়েন ভ্যান ডার ডুসেন। ১১৪ বলে ১০৯ রানের জুটি গড়েন এ দুই ব্যাটার।

মঈন আলীর বলে লিভিংস্টোনের হাতে ক্যাচ তুলে মালান বিদায় নিলে ভাঙে এই জুটি। ৭৭ বলে ৫ বাউন্ডারিতে ৫৭ রান করে বিদায় নেন প্রোটিয়া ওপেনার। এরপর ব্যাট করতে নামা এইডেন মার্করামকে সঙ্গে নিয়ে ১৫১ রানের দুর্দান্ত জুটি গড়েন ভ্যান ডার ডুসেন। ৯০ বলে ৯ বাউন্ডারিতে শতক পূর্ণ করেন তিনি। অপরপ্রান্তে থাকা মার্করাম অর্ধশতকের দেখা পান ৪২ বলে; ৬ বাউন্ডারিতে।  

শেষদিকে এসে মার্করাম ৭৭ রানে বিদায় নেন লিভিংস্টোনের শিকার হয়ে। একই ওভারে উইকেট হারান ভ্যান ডার ডুসেনও। ১০ বাউন্ডারিতে ১৩৪ রান করে সাজঘরে ফেরেন তিনি। এরপর ডেভিড মিলার (১৪ বলে ২৪) ও হেনরিক ক্লাসেনের (১০ বলে ১২) ঝড়ো ইনিংসে ৩৩৩ রানের সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা।  

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে ইংলিশ দুই ওপেনার জ্যাসন রয় ও জনি বেয়ারস্টো। ১১৫ বলে ১০২ রানের জুটি গড়েন তারা। রয়কে ৪৩ রানে ফিরিয়ে এই জুটি ভাঙেন কেশভ মহারাজ। অপরপ্রান্তে থাকা বেয়ারস্টো ৫৩ বলে ৬ বাউন্ডারিতে তুলে নেন অর্ধশতক। এরপর আর বেশিক্ষণ টিকতে পারেননি, মার্করামের এলবিডব্লিউর ফাঁদে পড়ে ৬৩ রানে বিদায় নেন তিনি।

নিজের শেষ ম্যাচ অবশ্য রাঙাতে পারেননি বেন স্টোকস। ১১ বলে ৫ রান সংগ্রহ করে মার্করামের শিকার হন তিনি। একপ্রান্ত আগলে রাখা জো রুটকে ঠিকঠাক সঙ্গ দিতে পারেননি জস বাটলারও। ১২ রানে বিদায় নেন তিনি। এরপর ব্যাটিংয়ে এসে ১০ রান তুলতেই উইকেট হারান লিভিংস্টোন। ৩ রান করে সাজঘরে ফেরেন মঈন আলীও।  

একপ্রান্তে লড়তে থাকা রুটকে বিদায় করেন অ্যানরিখ নরকিয়া। ৭৭ বলে ৫ চার ও ২ ছক্কায় ৮৬ রান করেন তিনি। শেষদিকে এসে বিদায় নেন স্যাম কারানও। ১৮ বলে ১৮ রান করে সাজঘরে ফেরেন তিনি। এরপর ব্রাইডন কার্স ৮ বলে ১৪ রান করে বিদায় নিলে স্বাগতিকরা সবগুলো উইকেট হারিয়ে ফেলে ২৭১ রানে।

বাংলাদেশ সময়: ০২১৬ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa