ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

শফিকের ব্যাটে জয়ের স্বপ্ন দেখছে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
শফিকের ব্যাটে জয়ের স্বপ্ন দেখছে পাকিস্তান

শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টের চতুর্থ দিনে ভালো অবস্থানে রয়েছে পাকিস্তান। সেঞ্চুরি করে দলকে জয়ের কাছে নিয়ে যাচ্ছেন আবদুল্লাহ শফিক।

দরকার আরও ১২০ রান; হাতে রয়েছে ৭টি উইকেট।  

দিনের শুরুতেই নিজেদের দ্বিতীয় ইনিংসে সবগুলো উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। প্রথম ইনিংসে দারুণ ইনিংস খেলা দিনেশ চান্দিমাল এই ইনিংসেও ব্যাট হাতে ছিলেন উজ্জ্বল। শেষ পর্যন্ত অপরাজিত থেকেছেন তিনি। তার ৯৪ রানে ভর করে ৩৩৭ রান তুলতে পারে স্বাগতিকরা। ফলে পাকিস্তানের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৪২ রান।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় সফরকারীরা। প্রথম জুটিতে ৮৭ রান তুলেন আবদুল্লাহ শফিক ও ইমাম উল হক। রমেশ মেন্ডিসের বলে ইমাম (৩৫) বিদায় নিলে ভাঙে এই জুটি। এরপর ব্যাট করতে নেমে বেশিক্ষণ থিতু হতে পারেননি আজহার আলী। প্রবাথ জয়াসুরিয়ার বলে ধনঞ্জয়া ডি সিলভার হাতে ক্যাচ তুলে দেন এই ব্যাটার। ৬ রান করে সাজঘরে ফেরেন তিনি।

আজহার ফিরলে সেঞ্চুরির দিকে এগিয়ে যাওয়া শফিকের সঙ্গে দলের হাল ধরেন বাবর আজম। দারুণ ব্যাটিংয়ে ৮৯ বলে তুলে নেন অর্ধশতক। এরপর বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। জয়াসুরিয়ার দ্বিতীয় শিকার হয়ে ৫৫ রানে বিদায় নেন পাকিস্তানের অধিনায়ক। অপরপ্রান্তে থাকা শফিক শতকের দেখা পান ২৩৮ বলে। নতুন সঙ্গী মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে ছুটছেন জয়ের দিকে। ৭ রানে অপরাজিত আছেন রিজওয়ান।

এর আগে প্রথম ইনিংসে চান্দিমালের ব্যাটে ভর করে ২২২ রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা। জবাবে ব্যাটিংয়ে নেমে তেমন ভালো করতে পারেনি পাকিস্তানও। তবে একাই সেঞ্চুরি হাঁকানো বাবরের ব্যাটে ২১৮ রান তুলে দলটি।  

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa