ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

‘শতাব্দীর সেরা ডেলিভারি’ এখন ইয়াসিরের!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
‘শতাব্দীর সেরা ডেলিভারি’ এখন ইয়াসিরের!

শ্রীলঙ্কার বিপক্ষে গলে প্রথম টেস্ট খেলছে পাকিস্তান। সেখানে ২৯ বছর আগের পুরোনো স্মৃতি ফিরিয়ে এনেছেন দলটির স্পিনার ইয়াসির শাহ।

দারুণ এক ডেলিভারিতে কুশল মেন্ডিসকে বিদায় করে এই কীর্তি গড়েন তিনি।

৭৬ রানে ব্যাট করছিলেন মেন্ডিস। লেগ স্টাম্পে থাকা ইয়াসিরের অদ্ভুত বলটি তিনি ডিফেন্ড করতে গিয়েছিলেন। কিন্তু বল ভয়ঙ্কর বাঁক নিয়ে সেটি আঘাত হানে অফ স্টাম্পে! যেটি ঠিক ২৯ বছর আগে করেছিল শেন ওয়ার্ন। ১৯৯৩ সালের অ্যাশেজে মাইক গ্যাটিংকে বোকা বানিয়ে বোল্ড করে দিয়েছিলেন তিনি। লেগস্টাম্পে বল পড়ে তা মারাত্মক বাঁক নিয়ে গ্যাটিংয়ের অফস্টাম্প নাড়িয়ে দিয়েছিল প্রয়াত এই কিংবদন্তির সেই বিষ মাখানো ঘূর্ণি।

ব্যাটার তো বটেই, ওয়ার্নের হাত থেকে বের হওয়া সেই ডেলিভারির টার্ন বুঝতে পারেননি আম্পায়ারও। মাঠ ছাড়ার সময়ও গ্যাটিং বিশ্বাস করতে পারছিলেন না, বল ছাড়তে গিয়ে কিভাবে তার উইকেট ভেঙে গেল! সেবার ওয়ার্নের সেই ডেলিভারিকে শতাব্দীর সেরা বল হিসেবে আখ্যা দিয়েছেন বিশেষজ্ঞ থেকে ক্রিকেটপ্রেমী সকলেই।

এবার ইয়াসিরের এই ঘূর্ণি ভেঙে দিল ওয়ার্নের সেই আগের রেকর্ড। পাকিস্তানি এই স্পিনারকে নিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড টুইট করে, 'শতাব্দীর সেরা বলের তকমা পাওয়ার দাবিদার?' সঙ্গে ওয়ার্নের ডেলিভারির ভিডিও পোস্ট করা হয়। অন্যদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, 'মাত্র ২৯ বছর কেটেছে। এর মাঝেই কি আবারও শতাব্দীর সেরা বলের দাবিদার এসে গেল?'

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa