ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

ক্রিকেট

বেয়ারস্টোর সেঞ্চুরির পরেও চালকের আসনে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১১ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
বেয়ারস্টোর সেঞ্চুরির পরেও চালকের আসনে ভারত

বার্মিংহাম টেস্টেও ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন জনি বেয়ারস্টো। তৃতীয় দিনে ভারতের বিপক্ষে মাঠে নেমেই হাঁকালেন ওয়ানডে স্টাইলের সেঞ্চুরি।

অবশ্য তিনি ছাড়া দলের হয়ে করতে পারেননি উল্লেখযোগ্য কোনো স্কোর। সেই সুবাধেই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে চালকের আসনে রয়েছে ভারত।

২৫৭ রানের লিড নিয়ে তৃতীয় দিন শেষ করেছে ভারত। দলকে টানছেন চেতেশ্বর পূজারা ও প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান রিশভ পন্থ। পূজারা অপরাজিত আছেন ১৩৯ বলে অর্ধশতক হাঁকিয়ে। অপরপ্রান্তে পন্থের রান ৩০।

প্রথম ইনিংসে ভারতের করা ৪১৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে দ্বিতীয় দিন শেষ করে ইংল্যান্ড। ব্যাটিংয়ে ১২ রানে তৃতীয় দিন শুরু করা বেয়ারস্টো জ্বলে উঠলেও ভালো কিছু করতে পারেননি অধিনায়ক বেন স্টোকস। ৩৬ বলে ২৫ রান করে সাজঘরে ফেরেন তিনি। একপ্রান্তে লড়ে যাওয়া বেয়ারস্টো অবশ্য দারুণ ব্যাটিংয়ে দলের সংগ্রহ বাড়াতে থাকেন।

ভয়ঙ্কর হয়ে ওঠা বেয়ারস্টোকে থামিয়ে দেন মোহাম্মদ শামি। ১৪০ বলে ১৪ চার ও ২ ছক্কায় ১০৬ রান করে বিদায় নেন ইংলিশ এই ব্যাটার। এরপর আর ইনিংস বেশি বড় করতে পারেনি ইংলিশরা। নিয়মিত বিরতিতে উইকেট হারান স্টুয়ার্ট ব্রড (১), স্যাম বিলিংস (৩৬) ও ম্যাটি পটস (১৯)। ২৮৪ রানেই সবগুলো উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা।

১৩২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুতেই শুভমান গিলকে হারায় ভারত। ৪ রানে তার বিদায়ের পর ব্যাট করতে নেমে বেশিক্ষণ টিকতে পারেননি হনুমা বিহারিও। ব্রডের শিকার হয়ে ১১ রানে বেয়ারস্টোর তালুবন্দি হন তিনি। এরপর ব্যাট করতে নেমে ফের ব্যর্থ বিরাট কোহলি। ২০ রান সংগ্রহ করে স্টোকসের বলে বিদায় নেন তিনি।

৭৫ রানে ৩ উইকেট হারানো ভারতের হাল ধরেন পূজারা ও পন্থ। চতুর্থ উইকেটে ৮৭ বলে ৫০ রানের জুটি গড়েন এ দুই ব্যাটার। পূজারা ৫০ ও পন্থ ৩০ রানে অপরাজিত থেকে তৃতীয় দিন শেষ করেন।

বাংলাদেশ সময়: ০১১১ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa