ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশের ব্যাটিংয়ের পর পরিত্যক্ত ম্যাচ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৫ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
বাংলাদেশের ব্যাটিংয়ের পর পরিত্যক্ত ম্যাচ

ম্যাচ শুরু হওয়ার আগে থেকেই ছিল শঙ্কা। বৃষ্টির কারণে শুরু করতে হলো দেরিতে, ওভার কমিয়ে।

তাতেও কাজ হলো না। মাঝে কয়েক দফা বৃষ্টির বাধার পর পরিত্যক্তই ঘোষণা করা হয়েছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টি-টোয়েন্টি।

দুই দফার বৃষ্টিতে ডমিনিকার উইন্ডসর পার্কে ম্যাচটি নেমে আসে ১৪ ওভারে। টস হেরে ব্যাট করতে নেমে ১৩ ওভার খেলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৮ উইকেট হারিয়ে ১০৫ রান করে বাংলাদেশ। এরপর আসে বৃষ্টি, পরে আর খেলা শুরু হয়নি। ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

একদম প্রথম ওভারেই সাজঘরে ফেরত যান ওপেনার মুনিম শাহরিয়ার। আকিল হোসেনের ওভারে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ৩ বলে ২ রান করে সাজঘরে ফেরত যান তিনি। তবে ঝড়ো ব্যাটিং ধরে রাখেন সাকিব আল হাসান ও সাড়ে ছয় বছর পর টি-টোয়েন্টিতে নামা এনামুল হক বিজয়।  

৩ চারে ১০ বলে ১৬ রান করে ওবেদ মেকাইয়ের বলে এলবিডব্লিউ হন বিজয়। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। অন্যদিকে আক্রমণাত্মক ব্যাটিং চালিয়ে যান সাকিব। মাঝে আউট হয়েছেন লিটন দাসও। ১৪ বল খেলে ৯ রান করেছেন এই উইকেটরক্ষক ব্যাটার।  

সাকিবের ইনিংসটার স্থায়িত্বও বেশিক্ষণ হয়নি। তবে যতক্ষণ ক্রিজে থেকেছেন, করেছেন টি-টোয়েন্টি সুলভ ব্যাটিং। ২ চার ও ছক্কায় ১৫ বলে ২৯ রান করে হেইডে ওয়ালশের বলে উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন তিনি।  

এরপর ধীরগতির ব্যাটিংয়ে ইনিংসের ফ্লো নষ্ট করেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও। ১৩ বল খেলে ৮ রান করেন তিনি। বাংলাদেশের ইনিংস ১০০ ছাড়ানোর কৃতিত্ব নুরুল হাসানের। ২ ছক্কা ও ১ চারে এই ব্যাটারে ১৬ বলে করেন ২৫ রান।  

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৩ ওভারে ২১ রান দিয়ে ৩ উইকেট নেন রোমারিও শেফার্ড। হেইডেন ওয়ালশ পান দুই উইকেট। আগামীকাল একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি মাঠে নামবে দুই দল।

বাংলাদেশ সময় : ০৩৩৪, জুলাই ৩, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।