ঢাকা, শনিবার, ৫ ভাদ্র ১৪২৯, ২০ আগস্ট ২০২২, ২১ মহররম ১৪৪৪

ক্রিকেট

সাদা বলে ইংল্যান্ডের নতুন নেতা বাটলার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, জুলাই ১, ২০২২
সাদা বলে ইংল্যান্ডের নতুন নেতা বাটলার

ইয়ন মরগান আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর সাদা বলের ক্রিকেটে ইংল্যান্ডের নতুন অধিনায়ক করা হলো জস বাটলারকে।  

গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানায়, জস বাটলার এখন থেকে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন।

আর সাদা পোশাকের ক্রিকেটের নেতৃত্বে বেন স্টোকস তো আছেনই।

নতুন অধিনায়ক ঘোষণার একদিন আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক মরগান। এরপর তিনি স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে তিনি সম্ভাব্য অধিনায়ক হিসেবে বাটলার ও মঈন আলীর নাম উল্লেখ করেছিলেন। এছাড়া জনি বেয়ারস্টো, ক্রিস জর্ডান, ক্রিস ওকসের কথাও বলেছিলেন তিনি। তবে বাটলার যেহেতু সাদা বলে সহ-অধিনায়ক হিসেবে ছিলেন, তাই তার দিকেই হেলে ছিল সম্ভাবনার পাল্লা।  

২০১১ সালে সাদা বলের ক্রিকেটে অভিষিক্ত হওয়া বাটলার বেশ কয়েকবার ইংল্যান্ডের নেতৃত্ব দিয়েছেন। ২০১৫ সাল থেকে মরগানের সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। মরগানের অবর্তমানে ইংল্যান্ডকে ১৪ ম্যাচে নেতৃত্বও দিয়েছেন এই উইকেটকিপার-ব্যাটার। মরগানের বিদায়ে তাই বাটলারেরই অধিনায়ক হওয়ার কথা ছিল।  

ব্যাট হাতে সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে আছেন বাটলার। এবারের আইপিএলে তিনি চার সেঞ্চুরির পাশাপাশি রানের বন্যা বইয়ে দিয়েছেন। ছেলেদের ক্রিকেটের সব ফরম্যাটে সেঞ্চুরি হাঁকানো মাত্র দ্বিতীয় ইংলিশ ব্যাটারও তিনি। দ্বিতীয়জন তারই বর্তমান দলের সতীর্থ দাভিদ মালান।  

ভারতের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ দিয়ে অধিনায়ক হিসেবে অভিষেক হতে যাচ্ছে বাটলারের।

বাংলাদেশ সময়: ০৯৩৪ ঘণ্টা, জুলাই ০১, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa