ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

হাসি-কান্নার ফাইনালের চ্যাম্পিয়ন রংপুরের শিশুনিকেতন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, জুন ১৩, ২০২২
হাসি-কান্নার ফাইনালের চ্যাম্পিয়ন রংপুরের শিশুনিকেতন

একদিকে উৎসব, আরেকদিকে কান্না। স্কুল ক্রিকেটের ফাইনাল, কিন্তু ক্রিকেটারদের কাছে এটা কত বড়? ম্যাচ শেষের দৃশ্যেই প্রমাণ মিলল তার।

পুরো ম্যাচজুড়ে ভালো কিছু করার প্রত্যয়, সংকল্প আর জেদটাও ফুটে উঠল।

তবে শেষ অবধি রংপুরের শিশুনিকেতন স্কুলের শিক্ষার্থীদের উৎসবের চিৎকার যখন আকাশ ছোঁয়ার চেষ্টায়; আরেকপ্রান্তে মেহেরপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের ছেলেরা ভেঙে পড়েছিল কান্নায়। কারো সান্তনাই যেন বাধ মানছিল না তাদের।

সোমবার নারায়ণগঞ্জের শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে মেহেরপুর সরকারি উচ্চ বিদ্যালয়কে ৬৯ রানে হারিয়ে এবারের স্কুল ক্রিকেটের চ্যাম্পিয়ন হয়েছে রংপুর শিশু নিকেতন স্কুল। আগে ব্যাট করে ৩৭ ওভার ১ বলে ১০২ রান করে অলআউট হয় শিশুনিকেতন। জবাব দিতে নেমে ৪৩ রানেই সব উইকেট হারিয়ে ফেলে মেহেরপুর।

টস হেরে ব্যাট করতে নেমে রংপুরের পক্ষে সর্বোচ্চ রান করেন আহমেদ তেজান। তিন নম্বরে খেলতে নেমে ৩৪ বলে ২৮ রান করে আরাফাত আমান রিয়ানের বলে আউট হন তিনি।  

দ্বিতীয় সর্বোচ্চ রান আসে সাদ ফিফটিনের ব্যাটে, ৩৩ বলে ২৪ রান করেন তিনি। মেহেরপুরের পক্ষে আরাফাত রিয়ান ১০ ওভারে ৯ রান দিয়ে চার উইকেট নেন, যার পাঁচটাই ছিল মেডেন। দুইটি করে উইকেট নেন সোহান আবেদীন ও সোহানুর রহমান।

রান তাড়ায় নেমে ২০ ওভার ২ বলে ৪৩ রানে অলআউট হয়ে যায় মেহেরপুর। ম্যাচ হারে ৬৯ রানে। একজন ব্যাটারই দুই অঙ্ক ছুঁন, ওপেনার সায়েম আহমেদ। ২৭ বলে ১২ রান করেন তিনি। সর্বোচ্চ পাঁচ উইকেট নেন রংপুরের অধিনায়ক সাইখ ইমতিয়াজ শিহাব। ৫ ওভারে ১৪ রান দেন তিনি। সামিউল ইসলাম শুভ ৪ ওভারে ৯ রান দিয়ে ২ উইকেট নেন।

কে কোন পুরস্কার পেলেন-

ফাইনাল ম্যাচের সেরা : সাইখ ইমতিয়াজ শিহাব
টুর্নামেন্ট সেরা : সাইখ ইমতিয়াজ শিহাব
টুর্নামেন্টের সেরা বোলার : সাইখ ইমতিয়াজ শুভ
টুর্নামেন্টের সেরা ব্যাটার : রাকিবুল ইসলাম

বাংলাদেশ সময়:
এমএইচবি/এআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।