ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

গ্লাভস পরে ফিল্ডিং করলেন বাবর, শাস্তি পেল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, জুন ১১, ২০২২
গ্লাভস পরে ফিল্ডিং করলেন বাবর, শাস্তি পেল পাকিস্তান

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাকিস্তানের দ্বিতীয় ওয়ানডেতে অদ্ভুত এক দৃশ্যের দেখা মিললো। ফিন্ডার হয়েও উইকেটকিপারের গ্লাভস হাতে বল ধরলেন বাবর আজম।

অধিনায়কের এই ভুলে পাকিস্তানকে গুনতে হলো পাঁচ রানের পেনাল্টি।  

শুক্রবার মুলতানে পাকিস্তানের করা ২৭৫ রানের জবাবে ব্যাট করছিল উইন্ডিজ। ক্যারিবীয় ইনিংসের ২৯তম ওভারে মোহাম্মদ নওয়াজের বল স্কয়ার লেগে ঠেলে রান নিতে দৌড় দেন আলঝারি জোসেফ। উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ান গ্লাভস খুলে বল ধরতে দৌড় দেন। বল ধরে তিনি ফেরতও পাঠান। স্ট্যাম্পের পেছনে ব্যাকআপ করতে এসে বাবর আবার রিজওয়ানের গ্লাভস পরে নেন। রিজওয়ানের থ্রো তিনি ওই হাতেই ধরেন।

বাবরের ওই কাণ্ড আম্পায়ারদের নজরে আসে। যার জেরে পাকিস্তান দলকে ৫ আন পেনাল্টি করা হয়। কারণ নিয়ম অনুযায়ী, উইকেটকিপার ছাড়া আর কোনো ফিল্ডার গ্লাভস পরতে পারবেন না। অভিজ্ঞ বাবরও নিশ্চয় জানতেন বিষয়টা। কিন্তু অদ্ভুতভাবে তিনি হয়তো তা ভুলে গিয়ে থাকবেন।  

তবে বাবরের ওই ভুলের বড় কোনো মাশুল গুনতে হয়নি পাকিস্তানকে। কারণ ম্যাচটি পাকিস্তান জিতেছে ১২০ রানের বিশাল ব্যবধানে। ক্যারিবীয়দের ইনিংস থামে ১৫৫ রানেই। সিরিজও ঘরে তুলেছে স্বাগতিকরা। ম্যাচের ওই ভুলটুকু ছাড়া বাবরও ছিলেন আগের ফর্মেই। ব্যাট হাতে হাঁকিয়েছেন ৭৭ রান। টানা ছয় ওয়ানডেতে ফিফটি বা তার বেশি রানের কীর্তিও গড়েছেন এই ডানহাতি ওপেনার।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, জুন ১১, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।