ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওয়ার্নের জন্য আইপিএলের শিরোপা জিততে চায় রাজস্থান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, মে ২৮, ২০২২
ওয়ার্নের জন্য আইপিএলের শিরোপা জিততে চায় রাজস্থান

রাজস্থান রয়্যালসের ইতিহাসে শেন ওয়ার্নের নাম সবসময় খচিত থাকবে সবার উপরে। তার নেতৃত্বেই ২০০৮ সালে আইপিএলের প্রথম আসরেই শিরোপা জেতে দলটি।

দীর্ঘ সময় পার হওয়ার পর এবার ফের টুর্নামেন্টটির ফাইনালে উঠেছে রয়্যালস। এবার তাই ওয়ার্নের জন্যই শিরোপাটি জিততে চান সাঞ্জু স্যামসনরা।

গতকাল শুক্রবার (২৭ মে) আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে দ্বিতীয় কোয়ালিফায়ারে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরেকে ৭ উইকেটে হারিয়েছে রাজস্থান রয়্যালস। ম্যাচ শেষে জস বাটলার-সাঞ্জু স্যামসনরা জানালেন, প্রয়াত শেন ওয়ার্নের জন্য এবারের ট্রফিটা জিততে চান তারা।

জস বাটলার বলেন, ‘টুর্নামেন্টের আগে আমরা আমাদের ‘ফার্স্ট রয়্যাল’ শেন ওয়ার্নকে হারিয়েছি। তিনি না থাকলেও তাঁর প্রেরণা আমাদের সঙ্গে রয়েছে। সে আজ নিশ্চিয় আমাদেরকে নিয়ে গর্বিত। ’

স্যামসন বলেন, ‘আমরা শুরু থেকেই তার (ওয়ার্ন) জন্য খেলছি। আর একটা ধাপ বাকি। এই বিষয়ে খুব বেশি কথা বলতে চাই না। তবে আমরা তার জন্য কিছু করতে চাই, সেটি থেকে আমরা আর এক ধাপ দূরে আছি। ’

আইপিএলের প্রথম আসরে রাজস্থানের অধিনায়ক ও কোচের ভূমিকায় ছিলেন প্রয়াত অজি কিংবদন্তি শেন ওয়ার্ন। তার নেতৃত্বে প্রথম আসরেই শিরোপা জিতে রয়্যালসরা। মাঠের ক্রিকেট থেকে অবসরের পরও রাজস্থানের সঙ্গে যুক্ত ছিলেন ওয়ার্ন। কিন্তু এবারের আসর শুরুর আগেই তিনি চলে যান না ফেরার দেশে।  

আগামীকাল রোববার (২৯ মে) অনুষ্ঠিত হবে আইপিএলের ফাইনাল। সেখানে রাজস্থানের প্রতিপক্ষ গুজরাট টাইটান্স।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, মে ২৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।